• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৬, ২০২১, ০২:৪১ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৬, ২০২১, ০২:৪২ পিএম

মৌসুমের শেষে চলে যাচ্ছেন জিদান 

মৌসুমের শেষে চলে যাচ্ছেন জিদান 

যখন প্রথমবার রিয়াল মাদ্রিদের কোচ হয়ে এসেছিলেন জিনেদিন জিদান, তখন দলকে  ট্রেবল জয়ের রাস্তা দেখিয়েছিলেন। তার কিছুদিনের মধ্যেই দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন এই ফরাসি কোচ। দ্বিতীয়বার কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পরে এবার ট্রফিবিহীন মৌসুমের সম্ভাবনা সামনে। এর মধ্যেই জিদান ক্লাবকে জানিয়েছেন, এই মৌসুম শেষে থাকছেন না তিনি।

চ্যাম্পিয়নস লিগ হাতছাড়া হওয়ার পর রিয়াল মাদ্রিদের সামনে মৌসুমের একমাত্র ট্রফির হাতছানি বলতে লা লিগা। কিন্তু লিগ শিরোপার দৌড়ে দুইয়ে আছে রিয়াল। আজ রোববারের ম্যাচগুলো হতে পারে শিরোপার নির্ধারক, যদি মাদ্রিদ আজ অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে হেরে বসে এবং নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ জয় পায় ওসাসুনার বিপক্ষে। কিন্তু গত ম্যাচে সেভিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করেই নিজের চিন্তা খেলোয়াড়দের জানিয়েছিলেন জিদান। 

আজকের ম্যাচের পর আগামী ২৩ মে ভিয়ারিয়ালের বিপক্ষে মাঠে নামার কথা স্প্যানিশ জায়ান্ট ক্লাবটির। সেই ম্যাচটি এই মৌসুমে জিদানের শেষ ম্যাচ হতে চলেছে। এর আগে ২০১৮ সালে ট্রেবল জিতে দায়িত্ব ছেড়ে বেশ চমকে দিয়েছিলেন জিদান। এবার ট্রফি আসার সম্ভাবনা থাকলেও তিনি থাকছেন না, সেটিও নিজেই ক্লাবকে জানিয়েছেন। 

কারণ হিসেবে ধরা হচ্ছে, জিদানের কৌশলের উপর নাখোশ খেলোয়াড়রা। তারা আড়ালে আবডালে সমালোচনা করলেও মার্সেলো সরাসরিই সমালোচনা করেছেন। ফলে গ্রানাডার বিপক্ষে নামানো হয়নি তাকে, কিন্তু দল জিতেছলো ৪-১ গোলে। সেই বিরোধের জন্যই দল ছাড়ছেন এমনটি অবশ্য নিশ্চিত নয়। 

অবশ্য রিয়াল মাদ্রিদের সাথে তার চুক্তি আছে ২০২২ সাল পর্যন্ত। তাকে কর্তৃপক্ষ থেকে যাবার অনুরোধও জানিয়েছে। মাদ্রিদ ভক্তদের জন্য এমন ঘটনা নতুন না হলেও জিদানের প্রস্থান অবশ্যই দলের জন্য অনেক বড় একটি ঘটনা হিসেবে থাকবে।