• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৭, ২০২১, ০২:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৭, ২০২১, ০২:৫৩ পিএম

শিরোপার অপেক্ষা গড়াল শেষ ম্যাচে 

শিরোপার অপেক্ষা গড়াল শেষ ম্যাচে 

কাল রাতেই হয়ে যেতে পারত লা লিগার মুকুটের সিদ্ধান্ত। রিয়াল মাদ্রিদের হার আর নগর প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদের জয় ছিল সহজ সমীকরণ। তবে দুটি দলই নিজেদের ম্যাচে জয় পাওয়ায় লিগের শেষ অর্থাৎ অ্যাটলেটিকো মাদ্রিদ ও অ্যাটলেটিকো বিলবাওয়ের ম্যাচের ফলাফলেই শিরোপা নির্ধারণ হবে, যদি পরের  ম্যাচে রিয়াল মাদ্রিদ জয় পায় ভিয়ারিয়ালের বিপক্ষে। 

গতকাল প্রথম থেকেই গোল হজমের আশঙ্কায় ছিল রিয়াল। এমনকি ৪৩ মিনিটের মাথায় ফ্রিকিক থেকে গোল হতে পারত। তবে দ্বিতীয়ার্ধে খেলার গতি বাড়ে। ৬১তম মিনিটে ক্যাসেমিরোর শট লক্ষ্যে থাকেনি। তবে সাত মিনিট পরেই কর্নার থেকে বল পেয়ে ক্যাসেমিরোর শটকে গোলে পৌঁছে দেন নাচো। ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট রেফারির মতামতও ছিল রিয়ালের পক্ষেই। সেই একমাত্র গোলেই জয় পেয় রিয়াল। 

সমসাময়িক ম্যাচে প্রথমে গোল হজম করে রিয়ালের শিরোপার স্বপ্ন আরেকটু উস্কে দিয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। ৭৫তম মিনিটে আন্তে বুদামিরের গোলের সাত মিনিট পরেই ডিয়েগো সিমিওনের দলকে সমতায় ফেরান রেনান লোদি। আর ৮৮তম মিনিটে বার্সেলোনা থেকে আত্র সাত মিলিয়ন ইউরোতে দলে আসা লুইস সুয়ারেজ জয়সূচক গোল করে শিরোপার স্বপ্ন বাঁচিয়ে রাখেন। যদিও তার সাবেক দল বার্সেলোনা গতকাল সেল্টা ভিগোর কাছে ২-১ ব্যবধানে হেরে শিরোপার দৌড় থেকে ছিটকে গেছে। 

৩৭ রাউন্ড শেষে ৮৩ পয়েন্ট নিয়ে শিরোপার দৌড়ে সবচেয়ে এগিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৮১ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। আগামী ম্যাচে রিয়াল জিতলে এবং অ্যাটলেটিকো জয় ছাড়া অন্য কোনো ফলাফলের মুখ দেখলেই শিরোপা পাবে জিনেদিন জিদানের দল।