• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৬, ২০২১, ০৯:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৬, ২০২১, ০৯:৫৯ পিএম

ফ্রেঞ্চ ওপেন থেকে নাম প্রত্যাহার করলেন ফেদেরার

ফ্রেঞ্চ ওপেন থেকে নাম প্রত্যাহার করলেন ফেদেরার

বিশ্ব টেনিসের অন্যতম প্রধান আসর ফ্রেঞ্চ ওপেন তথা রোঁলা গারো থেকে সরে দাঁড়ালেন সুইস তারকা রজার ফেদেরার। শেষ পর্যন্ত শেষ ১৬ রাউন্ডের আগে হাঁটুর ইনজুরির আতঙ্কেই হার মানলেন টেনিসের বরপুত্র।

সংবাদমাধ্যম সিএনএন জানায়, ২০২০ সালে হাঁটুতে দুটি অপারেশন করেছেন রজার। তাই ধারণা করা হচ্ছে, ফরাসি ওপেনের কাদামাটির ক্লে কোর্টে ঝুঁকি না নিয়ে জুনের শেষে উম্বলডনের ঘাসের গালিচায় খেলতে আগ্রহী ৩৯ বছর বয়সী ফেদেরার।

যদিও আনুষ্ঠানিক বিবৃতিতে সুইস মায়েস্ত্রো বলেছেন, “চিকিৎসকদের সঙ্গে আলোচনার পর আজ রোঁলা গ্যারো থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছি আমি। হাঁটুর অস্ত্রোপচারের পর পুনর্বাসনের জন্য আগামী এক বছর নিজের শরীরকে ঝুঁকিতে না ফেলাটাই আমার কাছে গুরুত্বপূর্ণ।”

তবে টেনিস কোর্টে আবারও ফেরার আশা জানিয়ে ফেদেরার আরও বলেন, “এই টুর্নামেন্টে তিনটি ম্যাচ খেলতে পেরেছি, এতেই আমি সন্তুষ্ট। তবে টেনিস কোর্টে ফেরার মত সেরা অনুভূতি আর কিছুই হতে পারে না।”

রোববার পর্যন্ত টানা তিন গেম জিতেই শেষ ১৬-তে পা রাখেন রজার। তবে হাঁটুর সমস্যায় ডোমিনিক কোয়েফারকে হারিয়ে তৃতীয় রাউন্ডে জয়ের পরই নাম প্রত্যাহারের ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

ফেদেরার নাম প্রত্যাহারের কারণে স্প্যানিশ তারকা রাফায়েল নাদালের সামনে এখন ২১তম গ্র্যান্ড স্ল্যাম জিতে ফেদারারের রেকর্ডে ভাঙার হাতছানি।

যদিও প্রধান প্রতিদ্বন্দ্বী নাদালের অবর্তমানে তার সামনে বাধা হয়ে দাঁড়াতে পারেন ১৯তম গ্র্যান্ড স্ল্যামের আশায় থাকা সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ।