• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৮, ২০২১, ১১:৪৯ এএম
সর্বশেষ আপডেট : জুন ৮, ২০২১, ১১:৪৯ এএম

জোকোভিচ-নাদাল আটে, বাদ পড়লেন সেরেনা 

জোকোভিচ-নাদাল আটে, বাদ পড়লেন সেরেনা 

ইতালির তরুণ লরেঞ্জো মুসেত্তি বেশ ভালো পরীক্ষা নিলেন ১৮ বার গ্র্যান্ডস্ল্যাম জয়ী সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচের। পেটের ব্যথায় শেষ সেটে ছিটকে না পড়লে হয়তো ২-২ সেট থেকেই ফলাফল আসতো। তবে তুলনামূলক সোজা ম্যাচে আরেক ইতালীয় ইয়ানিক সিনারকে হারিয়েছেন রাফায়েল নাদাল। অন্যদিকে কাজাখস্তানের ২১ বছর বয়সী এলেনা রিবাকিনা শেষ ১৬তে হারিয়ে দিয়েছেন ২৩ বার গ্র্যান্ডস্ল্যাম বিজয়ী সেরেনা উইলিয়ামসকে। 

মার্কিন তারকা সেরেনা উইলিয়ামস যখন নিউইয়র্কে প্রথম গ্র্যান্ডস্ল্যাম জিতেছিলেন ১৯৯৯ সালের সেপ্টেম্বরে, তখন রিবাকিনার বয়স মাত্র দুই মাস! সময় গড়ানোর সাথে যোগ্য হয়ে ওঠা এই তারকা ফরাসি ওপেনে ৬-৩ এবং ৭-৫ সেটে হারিয়ে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ডস্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠলেন। রিবাকিনার সার্ভ থেকে কোনো পয়েন্ট আদায় করে নিতে পারেননি মার্কিন তারকা, যতক্ষণ না ডাবল ফল্টের ফাঁদে নিজে থেকেই পড়েছেন এই কাজাখ। ফলে মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ডস্ল্যাম স্পর্শের জন্য সেরেনাকে উইম্বলডন টেনিসের জন্য চলতি জুনের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে। 

অন্যদিকে লরেঞ্জো মুসেত্তি প্রথম দুই সেটে ৭-৬ (৯-৭) এবং ৭-৬ (৭-২) ব্যবধানে হারিয়েছেন জোকোভিচকে। তবে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সার্বিয়ান তারকা বাকি দুই সেট জিতলেন। চতুর্থ সেটে একবার মেডিকেল ব্রেকে যাওয়া মুসেত্তি পঞ্চম সেটে জোকোভিচ ৪-০ পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকার সময় পেটের ব্যথায় মাঠ ছাড়েন। ফলে কষ্টার্জিত জয়ে কোয়ার্টার ফাইনালে জোকোভিচ উঠলেও দর্শকদের সম্মান পেয়েছেন ইতালির তরুণ। তবে এমন কোনো সমস্যায় পড়তে হয়নি রাফায়েল নাদালকে। এই স্প্যানিশ মুসেত্তির সতীর্থ আরেক ইতালীয় ইয়ানিককে ৭-৫, ৬-৩ এবং ৬-০ সেটে হারিয়েই দাপটের সাথে কোয়ার্টার ফাইনালে উঠেছেন তিনি। 

রাফায়েল নাদাল কিছুদিন আগেই জোকোভিচকে হারিয়ে রজার ফেদেরারের সমান ২০টি গ্র্যান্ডস্ল্যাম জিতেন নাদাল। ফেদেরার টুর্নামেন্ট থেকে সরে যাওয়ায় এই আসরেই তাকে ছাড়িয়ে যাবার সুযোগ থাকছে নাদালের। তবে ওদিকে জোকোভিচ জিতলে সেমিফাইনালেই মুখোমুখি হতে পারেন দুজন। অন্যদিকে নতুন রেকর্ড গড়তে পারেন কিনা রিবাকিনা, সেটিই দেখার বিষয়।