• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: জুন ১০, ২০২১, ১২:৪১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০২১, ১২:৪৭ পিএম

ব্রুনো-রোনালদোর গোলে প্রস্তুতি সারলো পর্তুগাল

ব্রুনো-রোনালদোর গোলে প্রস্তুতি সারলো পর্তুগাল

কিছুদিন পরেই ইউরোর লড়াইয়ে মাঠে নামবে সাবেক চ্যাম্পিয়নরা। তার আগে ইসরায়েলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৪-০ গোলে জয় পেয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর দল। ফলে আগের ম্যাচে স্পেনের বিপক্ষে গোলশূন্য ড্রয়ের আক্ষেপ কিছুটা ঘুচেছে।

লিসবনের স্টাডিও জোসে আলভালাদে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে বেশ ভালো অভিজ্ঞতা নিয়েই মাঠ ছাড়লেন ব্রুনো ফার্নান্দেসরা। প্রথমার্ধে ক্রমাগত আক্রমণের শিকার ইসরায়েল গোল হজম করে বসে ৪২তম মিনিটে। ক্যানসেলোর পাস থেকে বল জালে জড়ান ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার। কিছুক্ষণ পরেই তার পাসকে বাঁ পায়ের শটে জালে জড়ান রোনালদো। সঙ্গে আন্তর্জাতিক ফুটবলে গোলদাতার তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা এই জুভেন্টাস তারকা নিজেকে এগিয়ে নিলেন ১০৪তম গোলে। 

দ্বিতীয়ার্ধের শেষ দিকেও জোড়া গোল করেছে পর্তুগাল। ৮৬ মিনিটের সময় ক্যানসেলো ডি বক্সের ভেতর গিয়ে রক্ষণভাগে থাকা খেলোয়াড়দের কাটিয়ে বল জালে জড়ান। ইনজুরি সময়ে ম্যাচে গোলের উদ্বোধন করা তারকা ব্রুনো ইতি টানেন গোল করেই। ডি বক্সের বাইরে থেকেই গোল করলেন তিনি। 

ম্যাচ শেষে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা ইরানের আলী দাইয়ের ১০৯ গোলের রেকর্ড ছাড়িয়ে যেতে রোনালদোর অপেক্ষা কমে ছয় গোলে দাঁড়িয়েছে। আগামী মঙ্গলবার ইউরোর গ্রুপ ‘এফ’ প্রতিপক্ষ হিসেবে তুলনামূলক সহজ দল হাঙ্গেরির মুখোমুখি হবে পর্তুগাল। তবে অন্য দুই প্রতিপক্ষ জার্মানি ও ফ্রান্সের মতো বিশ্বচ্যাম্পিয়ন দল হওয়ায় বেশ কঠিন পরীক্ষায় দিতে হবে তাদের।