• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: জুন ১০, ২০২১, ০১:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০২১, ০৪:৫১ পিএম

সুপার লিগের জন্য ৯ ক্লাবকে জরিমানা 

সুপার লিগের জন্য ৯ ক্লাবকে জরিমানা 

ইউরোপীয় সুপার লিগের মূল উদ্যোক্তা হিসেবে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্টাস ছিলো। সাথে যোগ দিয়েছিলো আরও নয়টি ক্লাব। তবে বিভিন্ন কারণে শেষ পর্যন্ত বাকি ক্লাবগুলো সরে গেলেও কোনো ভাবান্তর ছিলোনা উদ্যোক্তা তিন ক্লাবের। শেষ পর্যন্ত উয়েফা জরিমানা করছে নয়টি ক্লাবকেই, বাকি তিন জায়ান্টের শাস্তি স্থগিত করা হয়েছে! 

ফিফা এবং উয়েফা ইইউ কম্পিটিশন আইন অনুযায়ী সুপার লিগ তৈরিতে বাধা দিতে পারেনা। ফলে মাদ্রিদের আদালত এই বিষয়ে ইউরোপীয় কোর্ট অব জাস্টিসকে জড়িয়েছিলো আগেই। স্বাধীন আপিল বিভাগে শাস্তির বিপক্ষে আবেদন করেছিলো তিন ক্লাব রিয়াল-বার্সা এবং জুভেন্টাস। তবে নিজেদের সুপার লিগ তৈরির সিদ্ধান্তে এখনও অনড় তারা। সুইস আদালতের সিদ্ধান্ত শেষ পর্যন্ত ক্লাবগুলোর পক্ষে আসায় উয়েফা বাধ্য হয়ে শাস্তি স্থগিত করেছে। 

চাপের মুখে নাম প্রত্যাহার করে নেয়া ছয় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, চেলসি, আর্সেনাল এবং টটেনহ্যাম ৪৮ ঘন্টার মধ্যে নিজেদের সরিয়ে নেয়। পরে এই তালিকায় যোগ দেয় ইন্টার মিলান, এসি মিলান এবং অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদের ক্লাব কমিটমেন্ট ডিক্লারেশনে স্বাক্ষর করতে হয়েছে। সেই সুবাদে সকল ক্লাব মিলে উয়েফাকে ২২ মিলিয়ন ইউরো জরিমানা দিতে বাধ্য। কিন্তু আদালতের রায়ের জন্য তিন জায়ান্ট দলের কিছুই করতে পারলো না উয়েফা।