• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ১২, ২০২১, ০২:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১২, ২০২১, ০২:৫১ পিএম

ফরাসি ওপেনের স্বপ্নের ফাইনালে জোকোভিচ-সিতসিপাস 

ফরাসি ওপেনের স্বপ্নের ফাইনালে জোকোভিচ-সিতসিপাস 

এর আগে মোটে দুইবার ক্লে কোর্ট থেকে ফিরেছিলেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। তাকে ক্যারিয়ারের তৃতীয়বার এমন বিস্বাদের সাক্ষী রেখে ফাইনালে উঠলেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। অন্য সেমিফাইনালে জার্মানির আলেক্সান্ডার জেভেরেভ ঘুরে দাঁড়িয়েও শেষ পর্যন্ত ফাইনালে উঠতে পারেননি। ফলে গ্রিক বিজয়ী স্টেফানোস সিতসিপাস উঠেছেন ফরাসি ওপেনের স্বপ্নের ফাইনালে। 

রোল্যান্ড গ্যারোসে প্রথম সেমিফাইনালে স্প্যানিশ তারকা নাদাল সেট জিতলেন ৬-৩ পয়েন্ট ব্যবধানে। কিন্তু পরের সেটগুলোর জন্য চমক নিয়ে অপেক্ষা করছিলেন জোকোভিচ। সার্বিয়ান তারকা পরের সেটগুলো ৬-৩, ৭-৬ (৭-৪) এবং ৬-২ গেমে জিতে ফরাসি ওপেনের ফাইনালে পা রাখলেন। দুজনে ৫৮ বারের মুখোমুখি হওয়ায় চার ঘণ্টার অপেক্ষায় ৩০তম জয় দেখলেন বিশ্বের এক নম্বর তারকা জোকোভিচ। সাথে ১৯তম গ্র্যান্ড স্লামের হাতছানিও তার সামনে।

অন্য সেমিফাইনালে জিততে সিতসিপাসকে বেশ পরিশ্রমই করতে হয়েছে। যখন প্রথম দুই সেট ৬-৩ এবং ৬-৩ গেম ব্যবধানে জিতে গেলেন, এরপর একটি গেম জিতলেই চলত গ্রিক তারকার। কিন্তু আলেক্সান্ডার জেভেরেভ বিনা যুদ্ধে ছাড় দেননি। পরের দুটি সেট জার্মান তারকা জিতলেন ৬-৪ এবং ৬-৪ গেমে। সর্বশেষ সেটে সিদ্ধান্ত হয় ফাইনালে কে যাবেন। সেখানে ৬-৩ গেমে জিতলেন এটিপি ট্যু ফাইনালস জয়ী তারকা সিতসিপাসই। 

আগামীকাল রোববার ফাইনালে মুখোমুখি হবেন জোকোভিচ ও সিতসিপাস। জোকোভিচ গ্র্যান্ড স্ল্যামের দৌড়ে নিজেকে আরও এগিয়ে নিতে পারেন, তবে প্রথম গ্ল্যান্ড স্ল্যামের সুযোগ হাতছানি দিচ্ছে সিতসিপাসের সামনে। আগামীকালের মাঠেই জানা যাবে, ফরাসি ওপেনের নতুন মুকুট কার মাথায় উঠবে।