• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৫, ২০২১, ০১:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৫, ২০২১, ০১:০২ পিএম

চ্যাম্পিয়ন জোকোভিচের অর্ধেকেই খুশি সিৎসিপাস 

চ্যাম্পিয়ন জোকোভিচের অর্ধেকেই খুশি সিৎসিপাস 

গত রোববার ফরাসি ওপেনের মঞ্চে নিজের বীরগাথা আরেকবার লিখলেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। বিপরীত কোর্টের প্রতিদ্বন্দ্বী গ্রিক তারকা স্টেফানোস সিৎসিপাস প্রথম দুই সেট ৭-৬ (৮-৬) এবং ৬- ২ ব্যবধানে জিতেও বাকি তিন সেটে হেরেছেন ৩-৬, ২-৬ এবং ৪-৬ গেম ব্যবধানে। তবে রানার্স আপ এই তারকা জানালেন, জোকোভিচের অর্ধেক অর্জন করতে পারলেও খুশি হবেন তিনি। 

রোনাল্ড গ্যারোসের ফাইনালে ১৯তম গ্র্যান্ডস্ল্যাম জিতে রজার ফেদেরার এবং সেমিফাইনালে ছিটকে দেয়া রাফায়েল নাদালের ২০টি শিরোপার রেকর্ডের সাথে ব্যবধান কমালেন জোকোভিচ। অন্যদিকে ২০১৯ সালের এটিপি ট্যুর ফাইনালসের চ্যাম্পিয়ন সিৎসিপাসের গ্র্যান্ড স্ল্যামের অপেক্ষা আরও বাড়লো। 

দুই সেট জয়ের পর তৃতীয় সেটে সিৎসিপাস কিছুটা চোট পান, ফলে ট্রেনারকে ডেকে পিঠের নিচে কিছুটা মাসাজ করিয়ে নেন তিনি। তবে আর ঘুরে দাঁড়াতে পারেননি এই গ্রিক তারকা। রানার্স আপ হওয়ার পর অনুভূতি জানাতে গিয়ে বললেন, “নোভাককে দেখে আমি অনুপ্রাণিত হই। আমি সর্বোচ্চ চেষ্টা করেছি। টুর্নামেন্টে দারুণ সময় কাটলো, আমি পারফরম্যান্সে খুশি। নোভাক অসাধারণ একজন চ্যাম্পিয়ন, যা গত কয়েক বছরে দেখা গেছে। আমি তার কাছ থেকে অনুপ্রেরণা পাই। কখনও তার অর্ধেকটা করতে পারবো আশা করি” 

প্রথম এক কিংবা দুই সেটে হারের পর যেন প্রতিপক্ষকে হারানোর অভ্যাস তৈরি করে ফেলেছেন জোকোভিচ। চতুর্থ রাউন্ডে লরেন্সো মুসোত্তির বিপক্ষে প্রথম দুই সেট হেরে ঘুরে দাঁড়িয়েছিলেন। সেমিফাইনালেও ফেদেরারকে হারানোর পথে প্রথম সেট হেরেছিলেন তিনি। তবে প্রায় সাড়ে চার ঘন্টার ফাইনাল যেন বের করে আনলো অন্য এক জোকোভিচকে।

চলতি মাসের শেষে উইম্বলডন টেনিস শুরু হচ্ছে। সেখানেও জোকোভিচ জিতে নিজেকে ফেদেরার-নাদালদের ট্রফির বিচারে সমকক্ষ করতে পারেন কিনা সেটিই দেখার বিষয়।