• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৫, ২০২১, ০২:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৫, ২০২১, ০২:৫৩ পিএম

এক ম্যাচ না জিতেও ‘৮৫ লাখ’ পাচ্ছেন মুমিনুলরা!

এক ম্যাচ না জিতেও ‘৮৫ লাখ’ পাচ্ছেন মুমিনুলরা!

টেস্ট চ্যাম্পিয়নশিপের তলানিতে থেকে মৌসুম শেষ করেছে বাংলাদেশ। এমনকি সাতটি টেস্ট ম্যাচ খেলে একটিও জয় পায়নি তারা। একমাত্র ড্র এসেছে শ্রীলঙ্কার বিপক্ষের সর্বশেষ সিরিজে। তবুও অংশগ্রহণ করেই ‘প্রাইজমানি’ হিসেবে বাংলাদেশ পাচ্ছে ৮৫ লাখ টাকা! 

গতকাল সোমবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল টেস্ট চ্যাম্পিয়নশিপের পুরস্কার ঘোষণা করেছে। সেখানে জানানো হয়েছে চ্যাম্পিয়ন দল পাবে ১.৬ মিলিয়ন ডলার অর্থাৎ প্রায় ১ কোটি ৬০ লক্ষ টাকা। অন্যদিকে রানার্স আপ দল পাবে ৮ লক্ষ ডলার, অর্থাৎ বিজয়ীদের অর্ধেক। তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম দল যথাক্রমে ৪ লক্ষ, ৩ লক্ষ এবং ২ লক্ষ ডলার পাবে। তলানির চার দলকে ১ লক্ষ ডলার পুরস্কার দেয়া হবে। সেই সুবাদে বাংলাদেশি টাকায় মুমিনুল হকের দল পাবেন প্রায় ৮৫ লাখ টাকা। 

আগামী ১৮ জুন চ্যাম্পিয়নস ট্রফি ফাইনালে মুখোমুখি হবে ভারত এবং নিউজিল্যান্ড। ড্র করলে দুই দল চ্যাম্পিয়নস এবং রানার্স আপ পুরস্কারের মূল্য সমানভাবে ভাগ করে নিবে। বিশাল অঙ্কের প্রাইজমানি তো বটেই, প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপ জয় করে ইতিহাসে নাম লেখানোর হাতছানি আরও গুরুত্বপূর্ণ দুই দলের কাছে। তবে বাংলাদেশ আগামী মৌসুমে এমন লজ্জাজনক অবস্থান থেকে বেরিয়ে আসতে পারে কিনা, সেটিই দেখার বিষয়।