• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ১৮, ২০২১, ০৮:২৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৮, ২০২১, ০৮:২৬ পিএম

উইম্বলডন এবং অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন রাফায়েল নাদাল

উইম্বলডন এবং অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন রাফায়েল নাদাল

কিংবদন্তি টেনিস খেলোয়াড় রাফায়েল নাদাল আসন্ন উইম্বলডন ওপেন এবং টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়ালেন। ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক নাদাল নিজের টুইটারে বিষয়টি নিজেই জানিয়েছেন। 

টুইটারে একটি বিবৃতি প্রকাশ করে নাদাল লিখেছেন, আমি এই বছরের উইম্বলডন এবং টোকিও অলিম্পিকে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছি। এমন একটা সিদ্ধান্ত নেয়া কখনোই সহজ হয় না। তবে আমার শরীরের দিকে নজর রেখে এবং আমার টিমের সঙ্গে পরামর্শ করে আমি বুঝেছি এটাই সঠিক সিদ্ধান্ত। আমার লক্ষ্য ক্যারিয়ারকে দীর্ঘান্বিত করা এবং আমায় যে কাজটা আনন্দিত করে অর্থাৎ সর্বোচ্চ পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করে যাওয়া। আর তার সঙ্গেই টেনিসের সর্বোচ্চ পর্যায়ে আমার বিভিন্ন কর্মগত এবং ব্যক্তিগত লক্ষ্য অর্জন করা।’

৩৫ বছর বয়সী টেনিস কিংবদন্তি আরও লিখেছেন, এই বছর ফরাসি ওপেন শেষ আর উইম্বলডনের শুরুর মধ্যে খুব বেশি দিনের বিরতি নেই। তাই সর্বোচ্চ পর্যায়ে খেলার জন্য আমি শরীরকে তৈরি রাখতে তিনি এই সিদ্ধান্ত নিয়েছি। 

বিশ্বের ছড়িয়ে থাকা সকল অনুরাগীদের উদ্দেশ্য করে তিনি লিখেছেন, সমগ্র বিশ্বে আমার যত অনুরাগী আছেন, বিশেষ করে যুক্তরাজ্য এবং জাপানের অনুরাগীদের আমি একটি বিশেষ বার্তা দিতে চাই। একজন ক্রীড়াবিদ হিসেবে আমার কাছে অলিম্পিকের মূল্য অনেক এবং এই টুর্নামেন্টের প্রাধান্যও অনেক বেশি। আমি সেই স্পিরিটটা খুঁজে পেয়েছি, যেটা সমগ্র বিশ্বের সকল ক্রীড়াবিদ অনুভব করতে চায়। আমি ব্যক্তিগতভাবে ৩ বার সেই বিশেষ মুহূর্তটাকে অনুভব করতে পেরেছি এবং ক্রীড়ার এত নামী একটা মঞ্চে দেশের পতাকা বহনকারী হওয়ার সৌভাগ্য অর্জন করতে পেরেছি।