• ঢাকা
  • বুধবার, ০৪ আগস্ট, ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুন ২১, ২০২১, ০১:৩৬ এএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০২১, ০৭:৩৬ পিএম

মোহামেডানের বিপক্ষে বড় জয় আবাহনীর 

মোহামেডানের বিপক্ষে বড় জয় আবাহনীর 

ঢাকা প্রিমিয়ার লীগের (ডিপিএল) সুপার লীগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৬০ রানের বড় ব্যবধানে হারিয়েছে আবাহনী লিমিটেড। ব্যাট হাতে ৩২ বলে ৫৭ রানের ইনিংস খেলে ম্যাচের নায়ক আবাহনীর অধিনায়ক মুশফিকুর রহিম।

তার ব্যাটে ভর করেই নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯৩ রানের বড় সংগ্রহ গড়েছিল আবাহনী। জবাবে খেলতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে মোহামেডান।

তারা মাত্র ৪২ রানের মধ্যেই উপরের সারির ৬ উইকেট হারায়। এর মধ্যে দুই অঙ্ক পেরিয়েছেন কেবল আব্দুল মজিদ (১০) ও ইরফান শুক্কুর (২৭)। এরপর সপ্তম উইকেটে দলের হাল ধরেন মাহমুদুল হাসান ও আবু হায়দার রনি।

এই দুজনে যোগ করেন রান ৭৭ রান। শেষ দিকে ৩৬ বলে ৩৭ রান করা মাহমুদুল ফিরেছেন তানজিম সাকিবের বলে মুশফিকের হাতে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে।

একপ্রান্ত আগলে রাখা রনি ৪২ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। তিনি শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৪২ বলে ৫৩ রান করে। আবাহনীর হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন। এ ছাড়া একটি করে উইকেট পেয়েছেন তানজিম সাকিব ও আরাফাত সানি।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ভালো শুরু পায়নি আবাহনী। তারা দলীয় ২৮ রানে ওপেনার লিটন দাসের উইকেট হারায়। এই ওপেনার আউট হন মাত্র ৪ রান করে। ওয়ান ডাউনে নামা নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে আসে ২৭ রান।

ডিপিএলের এবারের আসরে দারুণ ধারাবাহিক মুনিম শাহরিয়ারের ব্যাট থেকে এসেছে ২৭ বলে ৪৩ রানের ইনিংস। এরপর নাইম শেখ ২৪, আফিফ হোসেন ১০ ও মোসাদ্দেক হোসেন ১৪ রান করে ফেরেন।

একপ্রান্ত আগলে রেখে আবাহনীর রান বাড়িয়েছেন অধিনায়ক মুশফিক। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থেকে আবাহনীর বড় সংগ্রহ নিশ্চিত করেছেন। মোহামেডানের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন রুয়েল মিয়া ও আসিফ হাসান। একটি উইকেট পেয়েছেন আবু জায়েদ।  

সংক্ষিপ্ত স্কোর-

আবাহনী: ১৯৩/৭ (২০ ওভার) (মুশফিক ৫৭, মুনিম ৪৩, শান্ত ২৭; রুয়েল ৩/১৯, আসিফ ৩/৪৭)

মোহামেডান: ১৩৩/৭ (২০ ওভার) (শুক্কুর ২৭, মাহমুদুল ৩৭, আবু হায়দার ৫৩*; সাইফউদ্দিন ২/৩৪)