• ঢাকা
  • বুধবার, ০৪ আগস্ট, ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুন ২১, ২০২১, ০১:৫৯ এএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০২১, ০৭:৫৯ পিএম

অলিম্পিক প্রস্তুতি সারতে জার্মানি যাচ্ছেন বাকী

অলিম্পিক প্রস্তুতি সারতে জার্মানি যাচ্ছেন বাকী

অলিম্পিকে পদক প্রাপ্তির লক্ষ্যে শ্যুটার আব্দুল্লাহ হেল বাকীর প্রস্ততিতে সামান্য ঘাটতিও রাখতে চায় না বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশন। প্রস্তুতি নিতে দেশসেরা এই শ্যুটারকে জার্মানিতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন। আগামী  ৩ জুলাই বিশ্বখ্যাত হ্যাঞ্জ ট্রেনিং একাডেমিতে প্রস্তুতি নিতে দেশ ছাড়বেন বাকী। ১২ দিনের প্রশিক্ষণ শেষে যাবেন টোকিও অলিম্পিকে অংশ নিতে। 

এসএ গেমস, কমনওয়েলথ গেমস, ইসলামিক সলিডারিটি গেমসের মত আন্তর্জাতিক আসর থেকে পদক জয়ের অভিজ্ঞতা আছে আব্দুল্লাহ হেল বাকীর। আছে রিও অলিম্পিকে লড়াই করার অভিজ্ঞতাও। এবার সেই অলিম্পিক পদকে নজর বাকী আর তার ফেডারেশন কর্তাদের। শেষ মুহূর্তে বাতিল হয়ে যায় তার একটি বিশ্বকাপ খেলার সম্ভাবনা। সে কারণেই ৩ জুলাই তাকে চূড়ান্ত প্রস্তুতি নিতে পাঠানো হচ্ছে জার্মানিতে- এমনটাই জানান বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু।

টোকিও আসরে চমক দেয়ার ব্যাপারে দারুণ আত্মবিশ্বাসী বাকী নিজেও। বললেন, নিজের করা নিয়মিত স্কোরটাও যদি তুলতে পারেন তবে জোড় সম্ভবনা থাকবে অলিম্পিক ফাইনাল খেলার।

এদিকে টোকিওতে এরই মধ্যে উগান্ডার এক অ্যাথলেটের করোনায় আক্রান্ত হবার খবর পাওয়া গেছে। এমন খবর পেতেই বাকীকে নিয়ে বাড়তি সর্তকতা নিয়েছে শ্যুটিং ফেডারেশন। সে কারণে অলিম্পিকের আগে জার্মানি সফর নিয়ে ফেডারেশন অতি সর্তক বলে জানিয়েছেন ইন্তেখাবুল হামিদ অপু।

অপরদিকে, বাকীর সুরক্ষার জন্য কমনওয়েলথ গেমসের ১০ মিটার এয়ার রাইফেল ক্যাম্প শুরু না হলেও ৫০ মিটার এয়ার রাইফেলের জন্য সেনাবাহিনীর ১০ শ্যুটার এরই মাঝে যোগ দিয়েছেন প্রশিক্ষণ ক্যাম্পে।

আরআইএস