• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২১, ২০২১, ০৮:০৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২১, ২০২১, ০৮:০৬ পিএম

অলিম্পিকে অংশ নেবেন বাংলাদেশি দিয়া সিদ্দিকি

অলিম্পিকে অংশ নেবেন বাংলাদেশি দিয়া সিদ্দিকি

অলিম্পিকে কোটা পাওয়ার লড়াইয়ে হেরে মন খারাপ করা খবরই দিয়েছিলেন দিয়া সিদ্দিকি। ইব্রেকারে স্লোভাকিয়ার আনা উমেরের কাছে হেরে তার অলিম্পিকের কোটা প্লেসের স্বপ্ন থেমে যায়।  ঘন্টা খানেক যেতে না যেতেই সুখবর পেলেন তিনি। কেননা ওয়াইল্ড কার্ড নিয়ে টোকিও অলিম্পিকে অংশ নিতে পারবেন বাংলাদেশের এই নারী আর্চার। 

সোমবার (২১ জুন)  বিশ্ব আর্চারি ফেডারেশনকে বিষয়টি নিশ্চিত করে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। বাংলাদেশের দিয়া সিদ্দিকি ছাড়াও মালাউ ও ভার্জিন আইসল্যান্ডের একজন করে পুরুষ আর্চার এবং চাদের নারী আর্চার এই ওয়াইল্ড কার্ড পেয়েছেন। 

এর আগে আর্জেন্টাইন আরচ্যার ফ্লোরেঞ্চিয়াকে ৬-০ সেটে পরাজিত করেছিলেন দিয়া সিদ্দিকি। তারপর আনা উমেরের কাছে প্রথম দুই সেট হারলেও পরের দুই সেট জিতে ম্যাচে ফেরেন বাংলাদেশের মেয়া। এরপর শেষ সেট ড্র হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকে। কিন্তু টাইব্রেকে আনা উমেরকে আর হারাতে পারেনি দিয়া সিদ্দিকি। একই রাউন্ডে মেহনাজ আক্তার মোনেরা ৬-৪ ও বিউটি রায় ৭-১ সেটে হেরে বিদায় নিয়েছেন। তাই ভরসা ছিল  ওয়াইল্ড কার্ড; যা দিয়ার কপাল খুলে দিয়েছে। 

আজ শেষ হচ্ছে অলিম্পিক বাছাইপর্ব। আগামীকাল থেকে প্যারিসে শুরু হবে বিশ্বকাপ আর্চারির স্টেজ-৩ এর প্রতিযোগিতা। সেখানেও লড়বেন বাংলাদেশের আর্চাররা। এর আগে বিশ্বকাপ আর্চারির স্টেজ-২ এ সুইজারল্যান্ডের লুজানে রিকার্ভ মিশ্র ইভেন্টে সিলভার পদক জিতেছিল রোমান সানা ও দিয়া সিদ্দিকি।