• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২২, ২০২১, ০৮:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২২, ২০২১, ০৮:৩৮ পিএম

অস্ট্রেলিয়ার সব শর্তে রাজি বিসিবি 

অস্ট্রেলিয়ার সব শর্তে রাজি বিসিবি 

বাংলাদেশ সফরকে সামনে রেখে বেশ কিছু শর্ত বেধে দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তাদের সেসব প্রস্তাবে রাজি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য আগামী ২৯ জুলাই অস্ট্রেলিয়া দলের ঢাকায় পা রাখার কথা রয়েছে। এই সফরে কঠোর নিরাপত্তার মধ্যে অবস্থান করবে অজিরা।

বিষয়টি নিশ্চিত করে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকফ্রেঞ্জিকে দেয়া সাক্ষাৎকারে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, করোনার প্রটোকল মেনেই অস্ট্রেলিয়ার ক্রিকেটার ও কর্মকর্তাদের পাসপোর্ট কার্যক্রম সম্পন্ন করা হবে।

তিনি বলেন, 'করোনার যে সকল প্রটোকল আছে সেগুলো মেনেই ইমিগ্রেশন আর পাসপোর্টের বিষয়গুলো কার্যক্রম করা হবে। এটা হতে পারে তাদের পাসপোর্টের কার্যক্রম আলাদা করে করা হবে, যেটা স্বাভাবিকভাবে হয়ে থাকে আরকি। তারা আমাদের জানিয়েছে যে, হলরুম পর্যন্ত আসতে চাইছে না। পাসপোর্টের সব কাজ শেষে তা ওদের ফিরিয়ে দেয়া হবে।'

এদিকে, বিসিবির পরিকল্পনা ছিল দুটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এই সিরিজের ম্যাচগুলো। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া আবদার জানিয়েছিল এই সিরিজের সব ম্যাচ আয়োজন করতে হবে এক ভেন্যুতেই। তাই তাদের দাবি মেনে নিয়ে সব ম্যাচ মিরপুর শের ই বাংলা জাতীয় স্টেডিয়ামে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

অস্ট্রেলিয়ার নিরাপত্তা সম্পর্কে জালাল বলেন, 'শ্রীলঙ্কা আর ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যেমন জৈব সুরক্ষা বলয় ছিল এখানেও তা থাকবে। ক্রিকেট অস্ট্রেলিয়া আমাদের বলেছে হোটেলে বাইরের কাওকে প্রবেশ না করতে দিতে। যেমন হোটেলের বাকি রেস্টুরেন্টও বন্ধ থাকবে সিরিজ চলাকালীন বা ওরা যতদিন হোটেলে থাকবে।'