• ঢাকা
  • বুধবার, ০৪ আগস্ট, ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুন ২৪, ২০২১, ০৫:২২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০২১, ১১:২২ এএম

ইংলিশদের জয়

ইংলিশদের জয়

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা। লো স্কোরিং ম্যাচে তারা হেরেছে ৮ উইকেটে। বুধবার কার্ডিফে বোলারদের সম্মিলিত প্রয়াসে লঙ্কানদের ১২৯ রানে বেঁধে রাখে ইংলিশরা।

সহজ লক্ষ্যে খেলতে নেমে ২ উইকেট হারিয়ে ১৭ বল বাকি থাকতেই জিতে যায় ইংল্যান্ড। ওপেন করতে নেমে ৫৫ বলে ৬৮ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ সেরা জস বাটলার।

ইংল্যান্ডের জয়ের ভিত অবশ্য গড়ে দেন বোলাররাই। সোফিয়া গার্ডেনে টস জিতে ব্যাটিংয়ে নামা লঙ্কানদের দ্বিতীয় ওভারেই উইকেট তুলে নেন স্যাম কারান। আভিশকা ফার্নান্দো ফেরেন শূন্য রানে।

থিতু হওয়ার ইঙ্গিত দিয়ে ধানুশকা গুনাথিলাকা ফেরেন উইকেট বিলিয়ে। ক্রিস জর্ডানকে স্কুপ খেলে ক্যাচ দেন তিনি ১৬ বলে ১৯ রান করে।পাওয়ার প্লেতে আসে কেবল ৩৯ রান।

অধিনায়ক কুসল পেরেরা বড় কিছুর আশা জাগিয়েও আউট হন ২৬ বলে ৩০ করে। ১০ ওভার শেষে লঙ্কান রান দাঁড়ায় ৪ উইকেটে ৫৭।ছয় নামা দাসুন শানাকা সেখান থেকে উদ্ধার করেন দলকে।

তার ৪৪ বলে ৫০ রানের ইনিংসে কিছুটা লড়ার রান পায় শ্রীলঙ্কা। কিন্তু লঙ্কানদের লড়াইয়ের সম্ভাবনা উদ্বোধনী জুটিতেই শেষ করে দেন বাটলার ও জেসন রয়। পাওয়ার প্লেতে ইংল্যান্ডের দুই ওপেনার তোলেন ৬১ রান।

উদ্বোধনী জুটি থামে ৮০ রানে। ২২ বলে ৩৬ করে বিদায় নেন রয়। তেমন চাপ না থাকলেও টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটসম্যান ডেভিড মালান তিনে নেমে আউট হয়ে যান ১৪ বলে ৭ রান করেই।

তবে বাটলার ও বেয়ারস্টো অনায়াসেই দলকে পৌঁছে দেন লক্ষ্যে। ১৩তম হাফ সেঞ্চরিতে ৮ চার ও ১ ছক্কায় ৬৮ রানে অপরাজিত থাকেন বাটলার। সিরিজের দ্বিতীয় ম্যাচ একই মাঠে আজ।