• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৭, ২০২১, ১২:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৭, ২০২১, ১২:৫৫ পিএম

নারী লীগে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

নারী লীগে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস
শিরোপা জয়ের আনন্দে মাতোয়ারা কিংসের নারী ফুটবলাররা। সংগৃহীত

এক ম্যাচ হাতে রেখেই টানা দ্বিতীয়বারের মতো বাংলাদেশ নারী প্রিমিয়ার লীগে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। ১৩ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা আতাউর রহমান ভুঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব থেকে ৬ পয়েন্ট বেশি নিয়ে লীগ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করেছে কিংসের মেয়েরা। 

শনিবার (১৭ জুলাই) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে জামালপুর কাচারিপাড়া একাদশকে ১৮-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন উদযাপন করেছে বসুন্ধরা কিংসের মেয়েরা। শিরোপা নিশ্চিত করতে কিংসের আর মাত্র এক পয়েন্ট প্রয়োজন ছিল।  

নিজের সেরা ফর্মে ফিরেছেন কিংস স্ট্রাইকার কৃষ্ণা রানী সরকার; একাই করেছেন পাঁচ গোল। চার গোল করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। হ্যাটট্রিক করেছেন শামসুন্নাহার জুনিয়র। জোড়া গোল করেছেন সানজিদা আক্তার। এছাড়া একটি করে গোল করেছেন আনায় মুঘনি, মনিকা চাকমা, ও সুমাইয়া। বাকি একটি গোল ছিল আত্মঘাতী।

টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হলেও গত আসর থেকে এ আসরে গোলের দেখা কম পেয়েছে কিংসের মেয়েরা। গত আসরে ১১৯ গোল করলেও এবার ১৩তম ম্যাচ খেয়া পর্যন্ত করেছে ১০৭টি গোল। এর মধ্যে স্টাইকার কৃষ্ণা রানী সরকার করেছেন সর্বোচ্চ ২৪ এবং অধিনায়ক সাবিনা খাতুন করেছেন ২১ গোল। ব্যক্তিগত গোলের সংখ্যা কমেছে সাবিনার, তবে বেড়েছে কৃষ্ণার। গত আসরে সাবিনা ৩৫ এবং কৃষ্ণা করেছিল ২২ গোল। কিংসের আরেক তারকা তোহুরা খাতুন গত আসরে ১৬ গোল করলেও এবারের লীগে এখন পর্যন্ত করেছে মাত্র ৬ গোল। বাকি রয়েছে লীগের আর একটি ম্যাচ, তাই কিংসের মেয়েরা হয়তো নিজেদের গোল সংখ্যাকে আরও বাড়িয়ে নিতে চাইবে। 

এদিকে লীগে রানারআপ হয়ে সুনাম অর্জন করল নবাগত আতাউর রহমান ভুঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব। বসুন্ধরা কিংসের কাছে দুই ম্যাচ হার ছাড়া পুরো লীগে আর হারের স্বাদ পায়নি বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভুঁইয়ার দল।