• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৭, ২০২১, ০৪:২৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৭, ২০২১, ০৪:২৪ পিএম

বার্সার বিপদে নেইমারের মহানুভবতা 

বার্সার বিপদে নেইমারের মহানুভবতা 

এক প্রকার যুদ্ধ করে  ন্যু ক্যাম্প ছেড়েছিলেন নেইমার। প্যারিসে গড়েছেন নতুন আবাস। তবুও বার্সেলোনাকে প্রাণে ধারণ করেন নেইমার দি সিলভা জুনিয়র। কাতালান ক্লাবটির প্রতি ভালোবাসা থাকলেও দেনা-পাওয়ার ক্ষেত্রে ছাড় দেননি তিনি। বার্সার কাছে ২০১৬ সালে নতুন চুক্তির বোনাস পাওনা দাবি করে স্প্যানিশ কোর্টে মামলা করেন ব্রাজিলিয়ান ওয়ান্ডার বয়।

চার বছর সেই মামলা চলেছে। নেইমার ও তার এজেন্ট বাবা বার্সার কাছে ৪৩ মিলিয়ন ইউরো পাওনা দাবি করেছিলেন। মামলা চালিয়ে গেছে কাতালান ক্লাবটিও। একবার রায় নেইমারের পক্ষে এসেছে। কিন্তু অর্থ দিতে অপারগতা জানায় বার্সা। 

লিওনেল মেসির উচ্চ বেতন ও করোনার ধাক্কায় বার্সার আর্থিক কাঠামোয় ঘা লেগেছে। মেসির সঙ্গে চুক্তি করতে পারছে না কাতালান ক্লাবটি। এরিক গার্সিয়া, সার্জিও অ্যাগুয়েরোদের সাথেও  চুক্তি নিবন্ধন করতে পারছে না; কিনতে পারছে না বড় তারকা। এই মুহূর্তে নেইমার মামলায় জিতলে পাওনা কোথা দেবেন হুয়ান লাপোর্তে!

অবশেষে দুই পক্ষ সমঝোতায় পৌঁছেছে। বার্সার কাছে কোনো দাবি-দাওয়া নেই মর্মে মামলার এজহারে স্বাক্ষর করেছেন ব্রাজিলিয়ান তারকা। নেইমার সব বিবেচনা করে দুর্দিনে প্রাণের ক্লাবের পাশে দাঁড়িয়েছেন। পাওনা মাফ করে দিয়ে কোন দাবি নেই মর্মে সই করেছেন। 

বিষয়টি নিশ্চিত করে বার্সা বিবৃতি দিয়ে জানিয়েছে, 'শ্রম আদালতে করা মামলার নিষ্পত্তির বিষয়ে নেইমার ও বার্সেলোনা সমঝোতায় পৌঁছেছে। পাওনা বিষয়ক তিনটি মামলা মীমাংসা হয়েছে মর্মে দুই পক্ষ স্বাক্ষর করেছে।'