• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩০, ২০২১, ০৪:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০২১, ১০:১৭ পিএম

বাফুফের তামাশায় ম্যাচ শুরুর ১ ঘন্টা আগে লীগ স্থগিত

বাফুফের তামাশায় ম্যাচ শুরুর ১ ঘন্টা আগে লীগ স্থগিত

ম্যাচ শুরুর ১ ঘন্টা আগে বাংলাদেশ প্রিমিয়ার লীগ সাময়িক স্থগিত ঘোষণা  করা হয়েছে। আজ যে চার দলের খেলা ছিল তারা সবাই মাঠের উদ্দেশ্যে রওনা হয়েছিল কিন্তু মাঝ পথেই শুনতে পায় মাঠে গড়াচ্ছে না লীগ।

গত শুক্রবার বিকাল ৪টায় বাংলাদেশ প্রিমিয়ার লীগের দুইটি ম্যাচ ছিল। ম্যাচ খেলার জন্য পুরান ঢাকার ক্লাব রহমতগঞ্জ ও গোপীবাগের ব্রাদার্স ইউনিয়ন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের উদ্দেশ্যে রওনা হয়েছিল। চট্টগ্রাম আবাহনী ও উত্তর বারিধারার ম্যাচ ছিল কমলাপুর স্টেডিয়ামে। এই দুই দলও মাঝপথ থেকে ফেরত এসেছে। চার ক্লাবকে বেলা ৩টার দিকে বাফুফে থেকে বিষয়টি জানানো হয়েছে লীগ স্থগিতের খবর। 

আজ থেকে প্রিমিয়ার লীগ মাঠে ফেরা নির্ধারণ করে গতকাল ২৯ জুলাই নতুন সূচি প্রকাশ করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। কিন্তু ২৪ ঘন্টা পার হতে না হতেই বাফুফে নতুন সিদ্ধান্ত জানাল। বাফুফে থেকে জানানো হয়েছে সামগ্রিক পরিস্থিতি পর্যালোচনা করে উক্ত লীগের অবশিষ্ট খেলাসমূহ আয়োজনের বিষয়ে জলদি সকলকে অবহিত করা হবে।

লকডাউনের মধ্যে এভাবে লীগ স্থগিত করার এটি তৃতীয় ঘটনা। আগের দুই ঘটনাকে ছাপিয়ে গেছে আজকেরটি। ১ জুলাই কঠোর লকডাউনের মধ্যে প্রথম দিন খেলা চালিয়ে গভীর রাতে খেলা স্থগিত করেছিল। 

ঈদের পর ২৪ জুলাই বাফুফে খেলা চালাতে চেয়েছিল লকডাউনের মধ্যেই। ২৩ জুলাই রাতে আবার স্থগিত করে। আজ (শুক্রবার) ৩০ জুলাই লকডাউনের মধ্যে খেলা হবে জানিয়েছিল তারা। ক্লাবগুলোকে মাঠেও হাজির হয়েছিল। কিন্তু অপেশাদারিত্ব সর্বোচ্চ নমুনা দেখিয়ে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের লীগ কমিটি। 

আগের দুই বারের ভুল থেকেও শিক্ষা নেয়নি বাফুফে। এবারও আনুষ্ঠানিক অনুমতি না পাওয়ায় খেলা আয়োজন করতে পারছে না তারা। ক্লাবগুলোকে নিয়ে বাফুফে যেন ছেলে খেলায় মেতে উঠেছে।