• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: জুলাই ৩১, ২০২১, ০৫:২৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০২১, ১১:২৩ এএম

ক্যারিয়ার সেরা টাইমিং গড়তে কাল ট্র্যাকে নামছেন জহির

ক্যারিয়ার সেরা টাইমিং গড়তে কাল ট্র্যাকে নামছেন জহির

শ্যুটার আবদুল্লাহ হেল বাকি ছাড়া টোকিও অলিম্পিকে বাংলাদেশের অন্য যে চার ক্রীড়াবিদ এ পর্যন্ত অংশ নিয়েছেন তারা সবাই নিজের সেরা পারফরম্যান্স দেখিয়েছেন।
দুই আর্চার রোমান সানা ও দিয়া সিদ্দিকী এবং দুই সাঁতারু আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ অলিম্পিক গেমসের মতো আসরে নিজেদের সেরা দিয়েছেন। এবার শেষ প্রতিযোগী জহির রায়হানের পালা।

আগামীকাল রোববার (১ আগস্ট) সকালে বাংলাদেশ সময় সকাল ৮টা ১ মিনিটে ৪০০ মিটারের হিটে অংশ নেবেন বাংলাদেশের এই অ্যাথলেট। ২৯ বছর পর অলিম্পিকে বাংলাদেশের কোনো অ্যাথলেট অংশ নিচ্ছেন ৪০০ মিটারে।

এর আগে ১৯৯২ বার্সেলোনা অলিম্পিকে ৪০০ মিটারে অংশ নিয়েছিলেন মেহেদী হাসান। তার আগে ১৯৮৮ সিউল অলিম্পিকে এ ইভেন্টে খেলেছিলেন মিলজার হোসেন।

জহির রায়হান ৩ নম্বর হিটে দুই নম্বর লেনে দৌঁড়াবেন। বারবাডোস, ব্রাজিল, জ্যামাইকা, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, কঙ্গো, স্লোভেনিয়া ও যুক্তরাষ্ট্রের অ্যাথলেট রয়েছেন জহিরের হিটে।

স্প্রিন্টার জহির রায়হান দেশের দ্রুততম মানব ও মানবী যথাক্রমে মো. ইসমাইল ও শিরিন আক্তার এবং হাইজাম্পার মাহফুজুর রহমানকে পেছনে ফেলে অলিম্পিকের টিকিট পান। 

টোকিও থেকে জহির রায়হান বলেছেন, ‘অলিম্পিকে আমি ক্যারিয়ার সেরা পারফরম্যান্স করতে চাই।’ এখনও পর্যন্ত জহির রায়হানের সেরা টাইমিং ৪৭.৩৪ সেকেন্ড।