• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২, ২০২১, ০৭:৩০ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২, ২০২১, ০৭:৩০ পিএম

টেস্টে ‘অবসর’ নিয়ে মুখ খুলবেন রিয়াদ

টেস্টে ‘অবসর’ নিয়ে মুখ খুলবেন রিয়াদ

জিম্বাবুয়ের মাটিতে হুট করেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলে বসেন মাহমুদউল্লাহ রিয়াদ। লঙ্গার ভার্সনকে বিদায় বলার পর সেখানে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেললেও অবসর প্রসঙ্গে কোন খোলামেলা আলাপ করেননি এই ক্রিকেটার। এবার অস্ট্রেলিয়া সিরিজের আগেও সবাইকে ধোঁয়াশায় রাখলেন তিনি।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে গণমাধ্যমের সামনে হাজির হয়ে এবারও রহস্য রেখে দিলেন মাহমুদউল্লাহ। তবে জানিয়েছেন, বিষয়টি নিয়ে অতি শীঘ্রই কথা বলবেন। আপাতত শুধু অস্ট্রেলিয়া সিরিজ নিয়েই ভাবতে চান তিনি।

মাহমুদউল্লাহ বলেন, 'একটা ব্যাপার আমি পরিষ্কার করে দিতে চাই, শুধুমাত্র এই সিরিজটি নিয়ে এখন আমার ভাবনা। এ বিষয়ে (অবসর) ইনশাল্লাহ আপনাদেরকে আমি অতি শিগগিরই বিস্তারিত জানাতে পারব।'

গেল মাসে জিম্বাবুয়ে সফর দিয়ে প্রায় দেড় বছর পর টেস্ট দলে ফিরেছিলেন মাহমুদউল্লাহ। ফেরার ম্যাচে আটে নেমে ১৫০ রানের অসাধারণ এক ইনিংস উপহার দেন তিনি। কিন্তু ম্যাচের তৃতীয় দিন গুঞ্জন ছড়িয়ে পড়ে, টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিচ্ছেন তিনি।

এমনকি টেস্টের শেষ দিন মাঠে নামার সময় গোটা দল মাহমুদউল্লাহকে ‘গার্ড অব অনার’ দেয়। তাতে অবসরের ব্যাপারটি স্পষ্ট হয় অনেকটা। এছাড়া ম্যাচ সেরার পুরস্কার হাতে পেয়েও অবসর নিয়ে কোনো কথা তিনি বলেননি। বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হকও ব্যাপারটি নিয়ে পরিষ্কার করে বলতে পারেননি।

অবশেষে এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরুর আগের দিন সোমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েও অবসর প্রসঙ্গে ধোঁয়াশায় রাখলেন মাহমুদউল্লাহ। সংবাদ সম্মেলনে প্রথম প্রশ্নটাই এসেছিল তার টেস্ট অবসর নিয়ে।