• ঢাকা
  • শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: আগস্ট ৩, ২০২১, ১১:১৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩, ২০২১, ১১:৩২ পিএম

হেরে ২০ গজ দূরে দাঁড়িয়ে থাকল অজিরা

হেরে  ২০ গজ দূরে দাঁড়িয়ে থাকল অজিরা

করোনার মধ্যে বাংলাদেশের অন্যান্য সব ম্যাচেই দেখা গেছে করোনা সতর্কতা বজায় রাখলেও তারা পরস্পর হাত মিলিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার খেলোয়াড়রা স্বতঃস্ফূর্তভাবেই হাত মিলিয়ে সৌহার্দ দেখিয়েছিলেন। ভারত-শ্রীলঙ্কা সিরিজেও দেখা গেছে দুদলের ক্রিকেটাররা হাত মিলিয়েছেন। 

করোনার মধ্যে বাংলাদেশ সফরে আসা নিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ছিল শর্তের পর শর্ত। সব শর্ত মেনেই বাংলাদেশ রাজি হয়েছিল এই ম্যাচ আয়োজনের। প্রটোকলের নামে তাদের শর্তের ফুলঝুড়িকে বাড়াবাড়িই বলছেন অনেকে। 

এর মধ্যে অজিদের করোনা সতর্কতাকে অসৌজন্যমূলকও মনে হয়েছে কারো কারো কাছে। যেমন, টস শেষে অস্ট্রেলিয়া অধিনায়ক ম্যাথু ওয়েডের মাহমুদুল্লাহ রিয়াদের হাত থেকে প্লেয়ার্স লিস্ট নেয়ার সময় অতিসতর্কতা। তাছাড়া কোয়ারেন্টাইন ইস্যুতে মুশফিককে খেলায় অন্তর্ভুক্ত না করাও কারো কারো কাছে একটু বেশিবেশিই মনে হয়েছে।

খেলা শেষেও দেখা গেল একইরকম দৃশ্য। করোনার অজুহাতে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা ম্যাচে বিজয়ী বাংলাদেশ দলের ক্রিকেটারদের সঙ্গে সৌজন্য বিনিময়ও করলেন না। বরাবরের মতো তারা হাত মেলাননি, এমনকি কাছেও আসেননি। ২০ গজ দূর থেকে ইশারায় অভিনন্দন জানিয়ে চলে গেছেন তারা।