• ঢাকা
  • শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: আগস্ট ৪, ২০২১, ১০:৩২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৪, ২০২১, ০৪:৩২ পিএম

ড্রেসিংরুমে উত্তেজনার কথা জানালেন রিয়াদ 

ড্রেসিংরুমে উত্তেজনার কথা জানালেন রিয়াদ 

আবারো দেশের ক্রিকেট সমর্থকদের উল্লাসে ভাসালেন বাংলাদেশের ক্রিকেটাররা।  যে কৃতিত্বের বড় একটি অংশ যাবে আফিফ হোসেনের কাঁধে। ৬৭ রানে ৫ উইকেট হারানো দলটিকে জয়ের বন্দরে পৌছে দেয়ার কাজটি তিনি সেরেছেন নুরুল হাসান সোহানকে সঙ্গে নিয়ে।

ব্যাটিং বিপর্যয়ের সময় ড্রেসিংরুমের পরিবেশ কেমন ছিল, তা জানিয়ে দিয়েছেন টাইগারদের টি-২০ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি বলেন,  প্রথম দিকে কিছু উইকেট হারালে ড্রেসিংরুমে উত্তেজনা দেখা দেয় কিন্তু সোহান এবং আফিফ যেভাবে ব্যাটিং করেছে তাতে আমাদের চাপ কমে যায়, ড্রেসিংরুমের সবাই বেশ স্বস্তিতে ছিল।

আফিফ-নুরুলের প্রশংসায় পঞ্চমুখ রিয়াদ বলেন, আফিফ এবং সোহান (নুরুল) কীভাবে দাঁড়িয়ে থেকে শেষ পর্যন্ত দায়িত্ব পালন করে অনেক পরিপক্কতা দেখাল।এটা খুবই স্বস্তিদায়ক। 

বোলারদের দারুণ কৃতিত্বে ৭ উইকেটে হারানো অজিরা ১২১ রানেই আটকে যায়। তাই নিজের বোলিং সাইডকে নিয়েও বলতে ছাড়েননি রিয়াদ। তার ভাষ্য, ১২০ রানের কাছাকাছি তাদের আটকে রাখার ক্ষেত্রে বোলাররা দারুণ করেছে। মুস্তাফিজ সবসময় এই কন্ডিশনে কার্যকরী। শরিফুল খুব ভালো বোলিং করেছে প্রতিটি বোলার তাদের চেপে ধরেছিল।

গত ম্যাচে জয়ের পর রিয়াদ অমায়িক কণ্ঠে টাইগার অধিনায়ক বলেছিলেন, আমাদের পা মাটিতে রাখতে হবে। এখন পরের ম্যাচে মনোনিবেশ করার এবং প্রথম বল থেকে ফোকাস রাখা, চেষ্টা অব্যাহত রাখা ও নিজেদের ঠিকঠাক পরিচালিত করার সময় এসেছে। আমাদের পা মাটিতে রাখতে হবে। 

দ্বিতীয় ম্যাচ জয়ের পরও আগের মানসিকতাই ধরে রেখে তিনি বলেন, আমরা প্রতিটি ম্যাচ একই দৃষ্টিভঙ্গিতে নিচ্ছি। আমাদের উঠে দাঁড়াতে হবে এবং আমাদের সামর্থ্য অনুযায়ী কাজ করতে হবে।