• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২১, ০৫:৪২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০২১, ১১:৪২ এএম

আফগানদের গুঁড়িয়ে টাইগার যুবাদের সিরিজ জয় 

আফগানদের গুঁড়িয়ে টাইগার যুবাদের সিরিজ জয় 
সেঞ্চুরির দেখা পেয়েছেন আইচ মোল্লা। সংগৃহীত

বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে সেঞ্চুরির দেখা পেয়েছেন আইচ মোল্লা। ডানহাতি এই ব্যাটসম্যানের প্রথম সেঞ্চুরিতে ২২২ রানের সংগ্রহ পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ম্যাচ জিততে বাকি কাজটা সারেন নাইমুর রহমান নয়ন। বাঁহাতি এই অর্থোডক্স স্পিনারের ৫ উইকেটের সুবাদে ১২১ রানের বড় জয় পায় টাইগার যুবারা। তাতে আফগান যুবাদের বিপক্ষে সিরিজ নিজেদের করে নিলো বাংলাদেশ।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি টাইগার যুবারা। দলীয় মাত্র ৬ রানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা। তবে মফিজুল ইসলাম ও আইচ মিলে শুরুর বিপর্যয় সামাল দেন। তাঁদের দুজনের জুটি থেকে আসে ৬১ রান। 

দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে কি অসাধারণ ব্যাটিংটাই না উপহার দিলেন টপ অর্ডার ব্যাটার আইচ মোল্লা। শুরুতে উইকেটের সাথে মানিয়ে নেয়া আইচ সময়ের সাথে সাথে পরিস্থিতিকে দিতে থাকেন দুহাত ভরে। অধিনায়ক মেহরাব হতাশ করলেন সহ-অধিনায়কের দায়িত্বে থাকা আইচ মোল্লা ব্যাটিংয়ে যেন নেতৃত্ব দিলেন সামনে থেকে। 

দারুণ সব দৃষ্টিনন্দন ব্যাটিংয়ে আইচ আজ আলো কেড়ে নিয়েছেন নিজের দিকে। দুই চার ও দুই ছক্কায় ৭৪ বলে ফিফটির দেখা পাওয়া আইচ সেঞ্চুরির উদযাপনে মাতেন ঠিক ১২৪ বলে, যেখানে ছিল ৭ চারের সাথে ৪ ছক্কা! 

আইচ মোল্লা যখন মাঠ ছাড়েন তখন তার নামের পাশে জ্বলজ্বল করছিল ১০৮ রান; দলীয়  রান ঠিক ২০২! ১০৮ রানের মধ্য দিয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটে প্রথম সেঞ্চুরির উদযাপনে মাতা আইচ মোল্লা পরিস্থিতির সাথে মানিয়ে নিয়ে যা ব্যাটিং করেছেন সেটি নিঃসন্দেহে প্রশংসনীয়।

জয়ের জন্য ২২৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করলেও নিয়মিত বিরতিতে উইকেট হারায় আফগানিস্তান। দ্বিতীয় ম্যাচের মতো এদিনও আফগান ‍যুবাদের চেপে ধরে বাংলাদশের বোলাররা। বিশেষ করে নয়নের ঘূর্ণিতে কুপোকাত হয়েছে সফরকারীরা।

বাঁহাতি এই স্পিনার ১৭ রানে নিয়েছেন ৫ উইকেট। তাতে আফগানিস্তান গুটিয়ে যায় মাত্র ১০১ রানে। আফগানদের হয়ে সর্বোচ্চ ২২ রান এসেছে বিলাল সায়েদীর ব্যাট থেকে। এ ছাড়া ইজাজ আহমদ ২১ এবং সুলিমান সাফি করেছেন ১৮ রান। 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল- ২২২/৬ (ওভার ৫০) (আইচ ১০৮, মামুন ৩২*, মফিজুল ২৭, ফয়সাল ৩/৩৯)

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল- ১০১/১০ (ওভার ৩৯.৪) (বিলাল ২২, ইজাজ ২১, সুলিমান ১৮, নয়ন ৫/১৭)