• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৩:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৩:৩৬ পিএম

ম্যানসিটির দুর্দান্ত জয়

ম্যানসিটির দুর্দান্ত জয়
ঘরের মাঠ ইতিহাদে রোমাঞ্চকর ম্যাচ জিতেছে পেপ গার্দিওলার শিষ্যরা। সংগৃহীত

চ্যাম্পিয়নস লীগের ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ৯ গোলের রোমাঞ্চকর ম্যাচে অসাধারণ জয় পেল ম্যানচেস্টার সিটি। গত বুধবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ৬-৩ গোলের ব্যবধানে জয় তুলে নেয় পেপ গার্দিওলার শিষ্যরা।

আরবি লাইপজিগের ক্রিস্টোফার এনকুনকু করলেন হ্যাটট্রিক। কিন্তু এমন দারুণ পারফরম্যান্সেও দলকে বড় হারের মুখ থেকে তিনি বাঁচাতে পারলেন নানি।

ম্যাচের ১৬ মিনিটেই রক্ষণভাগের খেলোয়াড় নাথান আকের গোলে লিড নেয় সিটি। এরপর ২৭ মিনিটে লাইপজিগের নর্ডি মুকিলে আত্মঘাতী গোল করলে ব্যবধান বাড়ায় সিটিজেনরা।  এ সময় কেভিন ডি ব্রুইনের ক্রস হেড দিয়ে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন লাইপজিগের রক্ষণভাগের খেলোয়াড় নর্ডি মুকিয়েলে। তবে ৪২ মিনিটে ক্রিস্টোফার এনকনকুর কল্যাণে এক গোল শোধ দেয় লাইপজিগ।

দ্বিতীয়ার্ধে মাহারেজ, গ্রিলিশ ও কানসেলো সিটির হয়ে আরও তিনটি গোল করেন। অন্যদিকে, বিরতি থেকে ফিরেই ৫১ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন এনকুনকু। ৭৩ মিনিটে লাইপজিগের এনকুনকু তার হ্যাটট্রিক পূর্ণ করেন। তাতে ব্যবধান দাঁড়ায় ৪-৩। এরপর ৭৫ মিনিটে কানসালো ও ৮৫ মিনিটে জেসুস গোল পেলে ৬-৩ ব্যবধানের দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি।