• ঢাকা
  • শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ৮ কার্তিক ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২১, ০৪:০৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৮, ২০২১, ১০:০৫ এএম

জয়াবর্ধনের ভারতের কোচ হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান 

জয়াবর্ধনের ভারতের কোচ হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান 

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের কোচ হিসেবে রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হচ্ছে। এরপর তিনি নিজেই এ দায়িত্বে আর থাকতে চান না। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনই আভাস দিয়েছেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার। সঙ্গে সঙ্গে নতুন কোচ সন্ধানে নেমেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। সেই দৌড়ে এগিয়ে রয়েছেন কিংবদন্তি ভারতীয় লেগ স্পিনার অনিল কুম্বলে। চাউর হয়েছে, তিনিই শাস্ত্রীর স্থলাভিষিক্ত হচ্ছেন।

তবে দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, এ জন্য কুম্বলের আগে শ্রীলঙ্কার সাবেক মহাতারকা মাহেলা জয়াবর্ধনের সঙ্গে যোগাযোগ করে বিসিসিআই। কিন্তু ভারতের কোচ হওয়ার প্রস্তাব তিনি  নাকচ করেন।

জয়াবর্ধনে বলেন, ‘আমি নিজ দেশের জাতীয় ক্রিকেট দলের কোচ হতে চাই। লংকানদের আরও কিছু দিতে চায়।পাশাপাশি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ানসকে কোচিং করাতে চাই।’ 

জয়াবর্ধনের অধীনে আইপিএলে বেশ কয়েকবার শিরোপা জিতেছে মুম্বাই। এছাড়া বিশ্বের জনপ্রিয় সব ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লীগে নানা দলকে কোচিং করানোর অভিজ্ঞতা তার আছে। সঙ্গত কারণে লঙ্কান কিংবদন্তির উপর বিসিসিআইয়ের নজর পড়েছিল। তবে তাদের আশাহত হতে হয়েছে।