• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২১, ০৯:৩০ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০২১, ০৩:৩০ এএম

অ্যাসেনসিওর হ্যাটট্রিক, রিয়ালে বিধ্বস্ত মায়োর্কা

অ্যাসেনসিওর হ্যাটট্রিক, রিয়ালে বিধ্বস্ত মায়োর্কা
সাবেক ক্লাব মায়োর্কার বিপক্ষে গোল উৎসবে মাতেন মার্কো অ্যাসেনসিও। গেটি ইমেজ

মার্কো অ্যাসেনসিওর হ্যাটট্রিক এবং করিম বেনজেমার ২০০ গোলের মাইলফলকের ম্যাচে মায়োর্কাকে ৬-১ গোলে বিধ্বস্ত করে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে ফিরল রিয়াল মাদ্রিদ।

গত বুধবার (২২ সেপ্টেম্বর) রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচে ৫৯ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য রিয়াল শট নেয় মোট ১৮টি, যার ১২টি লক্ষ্যে। মায়োর্কার ১৭ শটের পাঁচটি লক্ষ্যে ছিল।

রিয়াল শুরু থেকেই ছিল দুর্দান্ত। যদিও তৃতীয় মিনিটে তারা প্রতিপক্ষ রক্ষণের ভুলে প্রথম গোলটা পেয়েছে। সতীর্থের ব্যাকপাস ধরতে না পেরে হোসে গায়া বল দিয়ে বসেন বেনজেমাকে। সুযোগসন্ধানী রিয়াল স্ট্রাইকার অনায়াসেই করে বসেন গোল। 

২৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অ্যাসেনসিও। রদ্রিগোর শট কোনোমতে পা দিয়ে গোলরক্ষক প্রতিহত করলেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল সহজেই জালে পাঠান রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

দ্বিতীয় গোলটির পর রিয়াল ঝিমিয়ে পড়ার সুযোগে পরের মিনিটেই ব্যবধান কমিয়ে ফেলে মায়োর্কা। দ্রুত গতিতে এগিয়ে বল জালে পাঠান লি ক্যাং-লি। 

২৯ মিনিটে মাঝমাঠ থেকে এদের মিলিতাওয়ের পাশে বল নেন বেনজেমা। ফরাসি ফরোয়ার্ড বল বাড়ান অ্যাসেনসিওকে। আর তাতেই অ্যাসেনসিও লক্ষ্যভেদ করে বসেন। 

বিরতির পর ৫৫ মিনিটে আবারও বেনজেমার পাসে বল পেয়ে অ্যাসেনসিও গোল করে নিজের হ্যাটট্রিকটা পূর্ণ করেন। এর ফলে চার বছর পর রিয়ালের হয়ে নতুন কেউ হ্যাটট্রিকের খাতায় নাম লেখান। এর আগে ২০১৭ সালে আলভারো মোরাতা রিয়ালের জার্সিতে নতুন কোনো ফরোয়ার্ড হিসেবে হ্যাটট্রিক পেয়েছিলেল।

৭৮ মিনিটে মাঝমাঠ থেকে ডাভিড আলাবার বাড়ানো বল বেনজেমার পিঠে লেগেও কাছাকাছিই পড়লেও মায়োর্কার দুই খেলোয়াড় বলের দখল নিতে পারেননি। উল্টো বেনজেমার শট তাদের একজনের পায়ে লেগে একটু দিক পাল্টে জালে জড়ালে তিনি রিয়াল মাদ্রিদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২০০তম গোলের মাইলফলক গড়েন। চলতি লা লিগায় এটি তার অষ্টম গোল। 

মিনিট ছয়েক পর ভিনিসিয়াসের পাস থেকে ইসকো সহজ এক গোল করলে ৬-১ ব্যবধানের বড় জয় নিয়ে রিয়াল মাঠ ছাড়ে।

৬ ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে রিয়াল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে বর্তমান চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো মাদ্রিদ। ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে বার্সেলোনা।