• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১, ১০:৪৮ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০২১, ০৪:৪৮ এএম

ইপিএল খেলতে তামিমের দেশত্যাগ 

ইপিএল খেলতে তামিমের দেশত্যাগ 
কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তামিম ইকবাল। ক্রিকফ্রেঞ্জি

নেপালে প্রথমবারের মতো আয়োজিত হতে যাওয়া ফ্রাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট এভারেস্ট প্রিমিয়ার লীগ (ইপিএল) খেলতে দেশ ছেড়েছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান। 

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তামিম। 

করোনার কারণে সরাসরি ঢাকা টু কাঠমান্ডুর ফ্লাইট বন্ধ। তাই কাতার হয়ে যেতে হচ্ছে তামিমকে। আসরে ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলবেন এই ড্যাশিং ওপেনার। বর্তমানে হাঁটুর চোটে রিহ্যাব প্রক্রিয়ায় আছেন তামিম।

কিছুদিন আগে এক ভিডিও বার্তায় সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দেন তামিম। এমতাবস্থায় টাইগারদের ওয়ানডে দলের অধিনায়ককে ছাড়াই কুড়ি ওভারের বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি। বিশ্বকাপে না থাকা তামিম ইনজুরিতে থেকে সেরে ওঠায় ইপিএলে নাম লিখিয়েছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি না খেলেই দেশে ফিরে আসেন তামিম। খেলেননি ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি সিরিজেও। এই সময় হাঁটুর চোট থেকে পুনর্বাসনের জন্য পুরোপুরি বিশ্রামে ছিলেন তামিম। তবে পুনর্বাসনের সময়েও নিয়মিত ফিটনেস ট্রেনিং করে গেছেন তিনি।

তামিম ও থারাঙ্গা ছাড়াও ইপিএলের এবারের আসরে পাকিস্তানের শহীদ আফ্রিদি, জিম্বাবুয়ের সিকান্দার রাজার মতো ক্রিকেটারদের খেলতে দেখা যাবে। আগামী ২৫ সেপ্টেম্বর মাঠে গড়াবে ইপিএলের এবারের আসর। ৯ অক্টোবর ফাইনাল দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টটির।