• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২১, ০২:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৭, ২০২১, ০২:৫৪ পিএম

টেস্ট থেকে অবসর নিলেন মঈন আলী 

টেস্ট থেকে অবসর নিলেন মঈন আলী 
মঈন আলী। গেটি ইমেজ

ইংল্যান্ডের পোশাকে সাদা বলের ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে সম্পূর্ণ মনোনিবেশ করার জন্য  টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মঈন আলী। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড বিষয়টি নিশ্চিত করেছে। 

একইসঙ্গে করোনাকালীন পরিস্থিতিতে যেকোনো সিরিজ শুরুর পূর্বেই ক্রিকেটারদের জৈব সুরক্ষিত বলয়ে রাখা হয়। যেখানে ক্রিকেটারদের পরিবার থেকে দূরে থাকতে হয়। টেস্ট সিরিজের ক্ষেত্রে  জৈব সুরক্ষিত বলয়ে আরও বেশি সময় ধরে থাকতে হয়। তাই পরিবার থেকে অনেকদিন দূরে থাকতে চাচ্ছেন না মঈন। 

অবসর প্রসঙ্গে মঈন বলেন, আমার বয়স এখন ৩৪। আমি যতদিন পারি খেলে যেতে চেষ্টা করব। আমি ক্রিকেটকে উপভোগ করতে চাই। টেস্ট ক্রিকেট দারুণ। এখানে একদিন ভালো খেলা যেকোনো সংস্করণে ভালো করার চাইতে দারুণ। টেস্টে ভালো করলে আপনার মনে হবে আপনি সেটা অর্জন করেছেন।

তিনি আরও বলেন, 'আমি সবার সঙ্গে টেস্ট খেলা মিস করব। আমি টেস্ট ক্রিকেট উপভোগ করেছি। আমার মনে হয়েছে আমি যথেষ্ট খেলেছি। দলের জন্য যা করেছি, তাতে আমি বেশ খুশি।'

এর আগেও টেস্ট ক্রিকেট থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন ৩৪ বছর বয়সী মঈন। ২০১৯ সালে অনির্দিষ্টকালের জন্য টেস্ট থেকে দূরে ছিলেন তিনি। ফিরেছেন ভারতের বিপক্ষে, লর্ডস টেস্টে।

ইংল্যান্ডের হয়ে ৬৪ টেস্ট খেলে ২৮.২৯ গড়ে দুই হাজার ৯১৪ রান করেছেন মঈন। চারটি সেঞ্চুরি ছাড়াও করেছেন ১৪টি হাফ সেঞ্চুরি। বল হাতে ৩৬.৬৬ গড়ে শিকার করেছেন ১৯৫টি উইকেট।