• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২১, ০২:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০২১, ০৮:৫৪ এএম

ইনজামামের হার্ট অ্যাটাক, হাসপাতালে ভর্তি 

ইনজামামের হার্ট অ্যাটাক, হাসপাতালে ভর্তি 
ইনজামাম-উল হক। ফাইল ফটো

পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং তারকা ক্রিকেটার ইনজামাম-উল হক হার্ট অ্যাটাক হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  পাকিস্তানের গণমাধ্যমের সূত্রে জানা গেছে ৫১ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের মৃদ্যু হার্ট অ্যাটাক হয়েছে।

গত সোমবার সন্ধ্যায় লাহোরের বেসরকারি একটি হাসপাতালে  বুকে ব্যথা নিয়ে ভর্তি হন ইনজামাম-উল-হক। সেখানে ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যায় সাবেক পাকিস্তান অধিনায়কের বুকে একটি ‘ব্লক’ রয়েছে। ফলে তৎক্ষনাৎ তার অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে এবং বর্তমানে তিনি বিপদমুক্ত রয়েছেন বলে জানা গেছে।

ইনজামাম-উল-হকের ম্যানেজার সাংবাদিকদের জানিয়েছেন, গত তিন দিন ধরেই বুকে হালকা ব্যথা অনুভব করছিলেন বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার। কিন্তু সোমবার নিজ বাড়িতে অবস্থানকালে সেই ব্যথা বেড়ে যায়। ফলে তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়।

১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ইনজামামকে দেশটির অন্যতম সেরা অধিনায়ক হিসেবে গণ্য করা হয়। ব্যাট হাতেও পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটার ছিলেন ডানহাতি এই ক্রিকেটার।

পাকিস্তানের পক্ষে ওয়ানডে ক্রিকেট সর্বাধিক রানের রেকর্ডটি ইনজামাম-উল-হকের দখলেই আছে। ৩৭৫টি ওয়ানডে ম্যাচে তিনি ১১ হাজার ৭০১ রান করেছেন। আর ১১৯ ম্যাচের টেস্টে ক্যারিয়ারের তার রান সংখ্যা ৮ হাজার ৮২৯ রান।

২০০৭ সালে বর্ণাঢ্য আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টেনেছিলেন ইনজামাম-উল-হক। অবসর গ্রহণের পর পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিয়োগ পেয়েছিলেন তিনি। এরপর কিছুদিন আফগানিস্তান জাতীয় দলের কোচের দায়িত্বও পালন করেন। ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত পাকিস্তানের প্রধান নির্বাচক ছিলেন সাবেক এই তারকা ক্রিকেটার।