• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১, ১২:৫৩ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৮, ২০২১, ১২:৫৩ এএম

দুই বছর পরপর বিশ্বকাপ চান স্ক্যালোনি

দুই বছর পরপর বিশ্বকাপ চান স্ক্যালোনি
ছবি- সংগৃহিত

দুই বছর পরপর বিশ্বকাপ আয়োজন করতে চায় ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। যদিও এর সরাসরি বিরোধিতা করেছে লাতিন আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল। ওই অঞ্চলের অন্যতম প্রভাবশালী দেশ আর্জেন্টিনা। বর্তমানে কোপা আমেরিকার চ্যাম্পিয়নও তারা। দলটির কোচ লিওনেল স্ক্যালোনি দুই বছর পরপর বিশ্বকাপ আয়োজনের পক্ষে। 

তিনি বলেন, আমার এটা পছন্দ হয়েছে। এই ফরম্যাট বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। এতে নকআউট ম্যাচ খেলতে হবে। যা হবে ইতিবাচক ব্যাপার। আর দেখার জন্যও এটা হবে দারুণ ব্যাপার।

বাংলাদেশ সময় শুক্রবার ভোর পাঁচটায় মাঠে নামছে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে তারা মাঠে নামবে প্যারাগুয়ের বিপক্ষে। এই ম্যাচের একাদশ কেমন হবে? ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে স্ক্যালোনি বললেন, কোপার ফাইনালের দলটাই খেলবে।

তিনি বলেন, আমাদের দল এখনো ঠিক হয়নি তবে কোপার ফাইনালে খেলা দলটাই নামবে। আমরা কিছুটা পরিবর্তন করতে পারি যাদের কিছুটা বিশ্রামের প্রয়োজন তাদের জন্য। আমার কোচ হিসেবে একটাই পরিক্ষা দিতে হয়, আমার দল প্রত্যেকটি ম্যাচ খেলবে এবং যেখানে দরকার সেখানে উন্নতি করবে।
 
দলকে নিয়ে নিজের সন্তুষ্টির কথা জানিয়ে স্ক্যালোনি আরও বলেন, আমরা দল হিসেবে ভালো করছি। আমাদের এমন ফুটবলার রয়েছে যারা একা নিজেই পুরো ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারে। ফুটবলারদের প্রস্তুত থাকা উচিত কোচ যে সিদ্ধান্ত দেয় তার জন্য। আমরা এই দল নিয়ে অনেক খুশি। আমরা সব সময় ক্লাবে ফুটবলাররা যাই করে তা বিবেচনায় নিয়ে থাকি।

এসকে