• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১, ১২:৫৩ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০২১, ০৬:৫৩ পিএম

আমেরিকার ফুটবল মাঠে গুলি, আহত চারজন

আমেরিকার ফুটবল মাঠে গুলি, আহত চারজন
সংগৃহীত ছবি

মার্কিন মুলুকে বন্দুকবাজি নতুন কোনও ঘটনা নয়। কিছু দিন পর পরই দেশটিতে বন্দুকবাজির খবর শিরোনাম হয়। হোটেলে, রেস্তোরাঁ, পানশালা, বাসা-বাড়ি থেকে শিক্ষা প্রতিষ্ঠান কোনও কিছু বাদ পরেনি বন্দুকধারীদের হাত থেকে।

এবার যোগ হলো খেলার মাঠ।

আমেরিকায় দুই ধরনের ফুটবল খেলা হয়। একটি পা দিয়ে খেলার, যার সঙ্গে পরিচিত সবাই। অন্যটি খেলা হয় হাত-পা সব দিয়ে। তেমনি এক ফুটবল খেলা চলার সময়েই নির্বিচারে গুলি চালানোর ঘটনা ঘটেছে। এতে চারজন আহত হয়েছে, একজনের অবস্থা গুরুতর।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের আলাবামা রাজ্যে। সেখানকার মোবাইল শহরের লাড পিবলস স্টেডিয়ামে দুটি হাই স্কুল দলের মধ্যে একটি ফুটবলম্যাচ চলছিলো। সেখানে এক অজ্ঞাত বন্দুকধারী হঠাৎ করেই এলোপাথারি গুলি চালাতে শুরু করে।

ঘটনার আকস্মিকতায় মাঠের দর্শক ও ফুটবলাররা আতঙ্কিত হয়ে পড়েন। কিছু বুঝে ওঠার আগেই গুলি ছুড়তে শুরু করে বন্দুকধারী। দর্শকদের সঙ্গেই বসে ছিলেন তিনি। আচমকা তিনি গুলি ছুড়তে শুরু করলে স্টেডিয়ামে বিশৃঙ্খলা তৈরি হয়।

গুলির শব্দ শুনে খেলোয়াড়রা ও দর্শকরা প্রাণ বাঁচাতে দিগ্বিদিক দৌড়াতে শুরু করেন। বেশ কয়েকজন ফুটবলার জীবন বাঁচাতে মাটিতে শুয়েও পড়েন। যার ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

আলাবামা পুলিশ জানায়, স্টেডিয়ামে একজন গুলি চালালেও, পেছনে অনেকে আছে। এই স্টেডিয়ামে এ ধরনের ঘটনা এই প্রথম নয়। ২০১৯ সালেও এই স্টেডিয়াম গুলি চালানোর ঘটনায় ৯ জন গুরুতর আহত হয়েছিলেন।

জাগরণ/এমএ