• ঢাকা
  • বুধবার, ০১ ডিসেম্বর, ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১, ১২:২৪ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৯, ২০২১, ০৬:২৪ পিএম

ওমান-স্কটল্যান্ডের খেলায় কি হয় দেখতে হবে: সাকিব 

ওমান-স্কটল্যান্ডের খেলায় কি হয় দেখতে হবে: সাকিব 

ব্যাট হাতে ২৯ বলে ৪২ রানের ইনিংসের পর বল হাতে ৩ উইকেট তুলে নিয়ে ওমানের বিপক্ষে ডু অর ডাই ম্যাচে বাংলাদেশকে জিতিয়ে দলের বিশ্বকাপ আশা টিকিয়ে রাখায় বড় অবদান রাখলেন সাকিব আল হাসান। টি-২০ ফরম্যাটে তার ব্যাট দীর্ঘকাল পর পেল রানের দেখা, তাই খাদের কিনারা থেকে টাইগাররাও যেন ফিরে এসে ছাড়ছে স্বস্তির নিঃশ্বাস।

সুপার টুয়েলভে যেতে হলে শেষ ম্যাচে বাংলাদেশকে জিতলেই হবে না। ওমানের বিপক্ষে স্কটল্যান্ডের জয়টাও টাইগারদের চাইতে হবে। পাপুয়া নিউগিনির বিপক্ষে টাইগাররা জিতলেও ওমান যদি স্কটল্যান্ডের বিপক্ষে জেতে, তাহলে রান রেটের সমীকরণ সামনে আসবে।  ২ ম্যাচ জিতে ৪ পয়েন্ট পাওয়া স্কটল্যান্ডের রান রেট +০.৫৭৫, সমান ম্যাচে ২ পয়েন্ট পাওয়া ওমানের +০.৬১৩ এবং ২ পয়েন্ট পাওয়া বাংলাদেশের +০.৫০০। স্বাভাবিকভাবেই তাই সাকিবের ভাষ্য, আমাদের আরেকটি খেলা আছে যা আমাদের জিততে হবে এবং দেখতে হবে ওমান এবং স্কটল্যান্ডের মধ্যকার খেলায় কি হয়।

ম্যাচ সেরা সাকিব অবশ্য পা মাটিতে রাখলেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, স্পষ্টতই স্কটল্যান্ডের কাছে পরাজয় পুরো দলের জন্য আঘাত ছিল। কারণ আমরা এটি আশা করিনি। দলের জন্য এটি সামলানো বেশ কঠিন ছিল। নিঃসন্দেহে স্কটল্যান্ডের সঙ্গে হেরে যাওয়া আমাদের ক্ষতি করছিল। ওমান সত্যিই ভালো ক্রিকেট খেলেছে কিন্তু আমরা আমাদের স্নায়ু ধরে রেখেছি। অভিজ্ঞতা একটি ভূমিকা পালন করেছে। ওমান ১৫ ওভার পর্যন্ত খেলায় ছিল, সেটি তাদের কৃতিত্ব। তারা অনেক হৃদয় নিয়ে খেলছে, আমি তাদের ভবিষ্যতের খেলার জন্য শুভ কামনা করছি। আমি মনে করি এই জয় আমাদের স্নায়ুকে স্থির করবে।