• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১, ১২:৪৫ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২০, ২০২১, ১২:৪৫ এএম

পাওয়ার প্লেতে ব্যাটিং-বোলিংয়ে উন্নতি লাগবে: রিয়াদ 

পাওয়ার প্লেতে ব্যাটিং-বোলিংয়ে উন্নতি লাগবে: রিয়াদ 

টসে জিতে আগে ব্যাট করতে নামা বাংলাদেশ প্রথম পাওয়ার প্লেতে রান করতে পেরেছিল মাতে ২৯; তাও ২ উইকেট হারাতে হয়েছে। শেষ ৫ ওভারে মাত্র ৪১ রান যোগ করে ৬ উইকেট হারিয়েছে। ২০ ওভার খেলে অলআউট হয়ে ১৫৩ রানের মাঝারি পুঁজি পাওয়া বাংলাদেশ বোলিংয়েও শুরুর পাওয়ার প্লেতে খুবই বাজে কিছুর ইঙ্গিত দিয়েছিল। 

ছন্নছাড়া বোলিং করে মুস্তাফিজ তার প্রথম ওভারে ৫ হোয়াইড দেয়ায় ১১ বলে শেষ করলেন ওভার, যদিও পেয়েছিলেন উইকেট। ফিল্ডিংয়ে দ্য ফিজ ও অধিনায়ক ক্যাচ মিস করলেন, সহজ রান আউট মিস। এসবের পর ৬ ওভারে ওমানের স্কোর ২ উইকেট ৪৭। এরপর নিয়ন্ত্রিত বোলিং, ভালো ফিল্ডিং সর্বোপরি স্নায়ুর চাপ ধরে রাখাতেই জয় পায় টাইগাররা। 

ম্যাচ শেষে রিয়াদ বলেন, আমি মনে করি আমাদের উন্নতি করতে হবে এমন অনেক ক্ষেত্র আছে। আশা করি সবাই খুশি। যেসব দর্শক মাঠে এসেছিল তাদের ধন্যবাদ, তারা আমাদের জয়ের প্রত্যাশা করে। তাদের জন্য একটি বিজয় আনা দেশের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। সাকিব এবং নাইম দুর্দান্ত ব্যাটিং করেছে, তাদের ভালো পার্টনারশিপ ছিল এবং এটি আমাদের ১৫০-এ পৌঁছেছিল। 

ওমানের বিপক্ষে করা ভুল সংশোধন করতে হবে জানিয়ে তিনি বলেন,  আমাদের উচিত ছিল নতুন বলে আরও ভালো করা, অনেকগুলো ওয়াইড বল হয়েছে। আমাদের সেই জায়গাগুলো চিহ্নিত করতে হবে এবং সেগুলো সংশোধন করতে হবে। আমার মনে হয় আমাদের ডেথ বোলিং ভালোই চলছিল। মাঝের অংশে আমরা খেলাটি ফিরিয়ে এনেছি। কিন্তু প্রথম ছয় ওভারে ব্যাটিং এবং বোলিংয়ে আমাদের উন্নতি করতে হবে।