• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১, ১১:৩৭ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০২১, ০৫:৩৭ এএম

উরুগুয়েকে হারিয়ে বিশ্বকাপের পথে আর্জেন্টিনা

উরুগুয়েকে হারিয়ে বিশ্বকাপের পথে আর্জেন্টিনা
গোলের পর ডি মারিয়ার উল্লাস

লিওনেল মেসিকে সাইডবেঞ্চে রেখেই উরুগুয়ের বিপক্ষে খেলতে নেমেছিল আর্জেন্টিনা। তার জায়গায় খেলতে নেমেছিলেন পাওলো দিবালা। সেই দিবালার অ্যাসিস্টে ডি মারিয়ার গোলেই উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়লো আর্জেন্টিনা।

কষ্টার্জিত জয়ে বিশ্বকাপে জায়গা পাকা করার পথে আরেক ধাপ এগিয়ে গেল লিওনেল স্কালোনির দল।

উরুগুয়ের মাঠ মন্তেভিদিওতে ম্যাচের ৭ মিনিটেই গোলের দেখা পেয়ে যায় আর্জেন্টিনা। ডান দিক থেকে পাওলো দিবালার পাস ডি বক্সে ধরে এক পলকে সামনে দেখে শট নেন আনহেল ডি মারিয়া। বল দূরের পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেয়। আর্জেন্টিনা লিড নেয় ১-০ গোলে। ম্যাচের ৩২ মিনিটে গোল করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন লুইস সুয়ারেজ। প্রথমার্ধে ব্যবধান কমাতে পারেনি তারা। 

দ্বিতীয়ার্ধের শেষ দিকে আক্রমণ-প্রতি আক্রমণে খেলা বেশ জমেও উঠেছিল। ৮৪ মিনিটে সতীর্থের ক্রস হেড করে বারের ওপর দিয়ে পাঠিয়ে দিয়েছেন অগাস্টিন আলভারেস। ৮৬ মিনিটে আরেকটুর জন্য গোল পেতে যাচ্ছিল তারা। একই খেলোয়াড়ের সুযোগ সন্ধানী শট মার্তিনেজের হাত ফসকে বের হয়ে যাচ্ছিল। দ্বিতীয় চেষ্টায় বল ধরতে সক্ষম হয়েছেন আর্জেন্টাইন গোলরক্ষক।

শেষ দিকে এসে মাঠে নামেন মেসি। আর মাঠে নেমেই নির্ধারিত সময় শেষে যোগ করা সময়ে ডি বক্সের বাইরে থেকে মেসির শট লক্ষ্যের ধারে কাছেও ছিল না। উরুগুয়েও আর পারেনি তেমন কিছু করতে। বিশ্বকাপের পথে আরেক ধাপ এগোনোর পাশাপাশি অপরাজিত পথচলাও ধরে রাখল দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

লাতিন বাছাইয়ে ১২ ম্যাচে ৮ জয় ও ৪ ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ১১ জয় ও ১ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে কাতার বিশ্বকাপের টিকিট কাটা ব্রাজিল আছে শীর্ষে। ১৬ পয়েন্ট নিয়ে উরুগুয়ে আছে ছয়ে।  এখান থেকে শীর্ষ চার দল নিশ্চিত করবে মূল পর্ব। 

জাগরণ/এমএ