• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১, ১২:১৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৪, ২০২১, ০৬:১৮ এএম

মিরপুর টেস্ট

প্রথম সেশন কাটল যেমন

প্রথম সেশন কাটল যেমন
সংগৃহীত ছবি

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে শনিবার (৪ ডিসেম্বর) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের মুখোমুখি স্বাগতিক বাংলাদেশ। এই টেস্টে ইনজুরি থেকে সেরে ওঠা অলরাউন্ডার সাকিব আল হাসানকে পেল।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন আসরে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্ট আট উইকেটে হেরেছে বাংলাদেশ।

সিরিজে সমতা আনার ম্যাচে টস হেরেছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাক অধিনায়ক বাবর আজম। মুমিনুল জানালেন, টস জিতলে তিনিও আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতেন।

মিরপুরের পিচে আজ শুরু থেকেই দেখা যাচ্ছে সুইং। নতুন বল হাতে ভালোই শুরু করেন এবাদত-খালেদ। আউটের সুযোগও তৈরি করেছিলেন এবাদত। দশম ওভারেই সাকিবকে আক্রমণে আনলেন বাংলাদেশ অধিনায়ক। এরপর দুই প্রান্ত থেকেই স্পিনারদের আক্রমণে এনেছেন মুমিনুল। অবশেষে ১৯তম ওভারে তাইজুলের হাত ধরেই প্রথম উইকেটের দেখা পেল বাংলাদেশ। ব্যক্তিগত ২৫ রানে তাইজুলের ঘূর্ণিতে বোল্ড হন শফিক। তার বিদায়ে ভাঙে ৫৯ রানের জুটি। 

চট্টগ্রাম টেস্টে ব্যাট হাতে একাই বাংলাদেশকে হারিয়েছিলেন পাকিস্তানি ওপেনার আবিদ আলি। দুই ইনিংসে একটি সেঞ্চুরি এবং একটি হাফ-সেঞ্চুরিতে একাই ২২৪ রান করেছিলেন তিনি। এবার আবিদের ব্যাট ভয়ঙ্কর হয়ে উঠার আগেই তাকে সাজঘরে ফেরালেন টাইগার স্পিনার তাইজুল ইসলাম। রান নিতে মরিয়া হয়ে তাইজুলকে কাট করতে চেয়েছিলেন আবিদ। তেমন টার্ন না করায় সরাসরি স্ট্যাম্পে আঘাত হানে আবিদের। বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরার আগে আবিদ আলি করেছেন ৩৯ রান।  ক্রিজে এসেছেন নতুন ব্যাটসম্যান বাবর আজম। তার সঙ্গে আছেন আজহার। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩১ ওভার শেষে ২ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ৭৮ রান।

বাংলাদেশ দল

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান, নাজমুল হোসেন, মুমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), মেহেদী হাসান, তাইজুল ইসলাম, খালেদ হোসেন ও ইবাদত হোসেন।

পাকিস্তান দল

আবিদ আলী, আব্দুল্লাহ শফিক, আজহার আলী, বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান, ফাহিম আশরাফ, হাসান আলী, সাজিদ খান, নোমান আলী ও শাহিন আফ্রিদি।

জাগরণ/এসএসকে