• ঢাকা
  • শুক্রবার, ২৭ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২, ১১:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৮, ২০২২, ০৫:৫৩ পিএম

দ্বিতীয় টেস্টে মুশফিককে নিয়ে শঙ্কা

দ্বিতীয় টেস্টে মুশফিককে নিয়ে শঙ্কা
ফাইল ফটো

ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ও শেষ টেস্টে মুশফিকুর রহিমের খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। 

দলীয় একটি সূত্রে জানা গেছে, মুশফিকের কুঁচকিতে টান আছে। তাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে রোববার (৯ জানুয়ারি) ক্রাইস্টচার্চের হাগলি ওভালে শুরু হতে যাওয়া শেষ ম্যাচে তার খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। সকালে মাঠে গিয়ে ফিটনেস টেস্ট দেয়ার পর এই ব্যাপারে সিদ্ধান্ত হবে। 

এরই মধ্যে আঙুলের ইনজুরিতে পড়ে দ্বিতীয় ম্যাচ থেকে ছিটকে গেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়। তার পরিবর্তে টেস্ট অভিষেক হতে পারে নাঈম শেখের।

দুই টেস্ট সিরিজের প্রথমটি জিতে বাংলাদেশ এখন সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে। পরের ম্যাচে ড্র করলেই বিদেশের মাটিতে জিম্বাবুয়ে ছাড়া বড় কোনও দেশের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ। দলগত পারফরম্যান্সেই প্রথম টেস্ট জিতেছিল টাইগাররা। যে কারণে এখন অনেক আত্মবিশ্বাসী বাংলাদেশ শিবির। 

ক্রাইস্টচার্চের হাগলি ওভালে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে বাংলাদেশকে। কারণ এই ভেন্যুতে আট ম্যাচ খেলে মাত্র একটি ম্যাচ হেরেছে কিউইরা। ভেন্যুটি স্বাগতিকদের পয়মন্ত হিসেবে পরিচিত। বাংলাদেশের প্রথম টেস্ট জেতা ভেন্যু মাউন্ট মঙ্গানুই অপেক্ষাকৃত নতুন মাঠ ছিল, যেখানে এখন পর্যন্ত মাত্র তিনটি টেস্ট ম্যাচ আয়োজন হয়েছে। বিশেষ করে এবাদত হোসেন এটিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলেন।

জাগরণ/এমএ/এসএসকে