• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২, ০৬:২৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৯, ২০২২, ০৬:২৫ পিএম

আইসিসির টি-২০ বর্ষসেরা দলে মোস্তাফিজ

আইসিসির টি-২০ বর্ষসেরা দলে মোস্তাফিজ

বছরজুড়ে বোলিং নৈপুণ্য দেখিয়ে আইসিসির বর্ষসেরা টি-২০ দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের সেরা পেসার মোস্তাফিজুর রহমানের। এক বর্ষপঞ্জিকায় ব্যাট, বল কিংবা অলরাউন্ড পারফরম্যান্স করে যারা মন কেড়েছেন, তাদের নিয়ে বুধবার (১৯ জানুয়ারি) ১১ জনের দল ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেট সংস্থা।

২০২১ সাল কেমন কেটেছে মোস্তাফিজের? বাংলাদেশের বাঁহাতি পেসার তার বৈচিত্র্য ও গতি দিয়ে দারুণ বছর কাটান। বিশেষ করে ডেথ ওভারে তার পারফরম্যান্স ছিল দুর্দান্ত। ২০ ম্যাচে ১৭.৩৯ গড়ে ২৮ উইকেট নেন মোস্তাফিজ। তার ইকোনমি রেট ছিল ৭.০০।

বর্ষসেরা টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছেন বাবর আজম। তার অধীনে পাকিস্তান বিশ্বকাপের সুপার টুয়েলভে ছিল অজেয়। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেলেও তার অধিনায়কত্ব প্রশংসনীয় ছিল। ছিলেন টুর্নামেন্টের শীর্ষ রান সংগ্রাহক। সব মিলিয়ে ২৯ ম্যাচ খেলে ৩৭.৫৬ গড়ে করেছেন ৯৩৯ রান, একটি সেঞ্চুরি ও ৯ হাফ সেঞ্চুরি।

এই দলে উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ান, পাকিস্তানের এই ব্যাটসম্যান আছেন ওপেনিংয়েও, যেখানে তার সঙ্গী ইংল্যান্ডের জস বাটলার।

পেস আক্রমণে মোস্তাফিজের সঙ্গে আছেন পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি। বিশ্ব জয়ী অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও জশ হ্যাজেলউড একাদশে আছেন। এছঅড়া দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম, ডেভিড মিলার ও তাবরাইজ শামসিও আছেন। শ্রীলঙ্কার একমাত্র প্রতিনিধি ওয়ানিন্দু হাসারাঙ্গা। ভারতের কোনো খেলোয়াড়ের জায়গা হয়নি বর্ষসেরা একাদশে।

আইসিসি সেরা দল : জস বাটলার, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), বাবর আজম (অধিনায়ক), এইডেন মার্করাম, মিচেল মার্শ, ডেভিড মিলার, তাবরাইজ শামসি, জশ হ্যাজেলউড, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মোস্তাফিজুর রহমান ও শাহীন শাহ আফ্রিদি।