• ঢাকা
  • বুধবার, ১৭ আগস্ট, ২০২২, ২ ভাদ্র ১৪২৯
প্রকাশিত: জুন ২৩, ২০২২, ১০:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৩, ২০২২, ১০:৫৯ পিএম

মালয়েশিয়ার জালে ৬ গোল বাংলাদেশের

মালয়েশিয়ার জালে ৬ গোল বাংলাদেশের
সংগৃহীত ছবি

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বাংলাদেশ নারী দল বড় জয় পেয়েছে। ঘরের মাঠে র‍্যাঙ্কিংয়ে ৬১ ধাপ এগিয়ে থাকা মালয়েশিয়াকে হারাল ৬-০ গোলে। জোড়া গোল করেছেন ডিফেন্ডার আঁখি খাতুন। এশিয়ান কাপ বাছাইয়ে মালয়েশিয়ার কাছে জামাল ভূঁইয়াদের বিধ্বস্ত হওয়ার খারাপ লাগা কিছুটা কমিয়েছে লাল-সবুজের নারী দল।

ম্যাচের আগে থেকেই শক্তি-সামর্থ্যের বিচার আর ফিফা র‍্যাঙ্কিংয়ের মানদণ্ডে ঢের এগিয়ে ছিল মালয়েশিয়া। কিন্তু কমলাপুর স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ৯ মিনিটেই মারিয়ার কর্নার থেকে দলকে লিড পাইয়ে দেন ডিফেন্ডার আঁখি খাতুন।

২৬ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে স্বপ্নার পাস, সাবিনার ফিনিশিংয়ে মালয়েশিয়ার জালে গোল; ২-০তে এগিয়ে স্বাগতিকরা। ডাগ-আউটে কোচ আর কোচিং স্টাফদের উচ্ছ্বাস।

ম্যাচের ত্রিশ মিনিটে নিজের জোড়া গোল পুরো করেন আঁখি। সাবিনার ক্রস থেকে আঁখির ফিনিশিং শট। তিন নম্বর গোল খায় মালয়েশিয়া।

গোল উৎসবের ম্যাচে ৪৬ মিনিটে স্বাগতিকদের স্কোরবোর্ডে নাম লেখান সিরাত জাহান স্বপ্না। ৪-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে সতর্ক থেকে শুরু করে ৪ গোলে পিছিয়ে থাকা মালয়েশিয়া। তবে, সাবিনা, কৃষ্ণাদের হাই-প্রেসিং ফুটবলে অতিথিদের রক্ষণ আলগা হয়েছে বার বার। ৬৭ মিনিটে প্রতিপক্ষের বক্সে জটলা থেকে মনিকা চাকমার গোল। ব্যবধান ৫-০।

মিনিট সাতেক পরে বা-প্রান্ত দিয়ে রিতুপর্নার লম্বা ক্রস থেকে হেডে প্রতিপক্ষের জাল কাঁপান কৃষ্ণা। দর্শক গ্যালারিতে আনন্দ-উল্লাস। ফিফা র‍্যাঙ্কিংয়ে ৬১ ধাপ এগিয়ে থাকা মালয়েশিয়ার বিপক্ষে ৬-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে গোলাম রব্বানী ছোটনের মেয়েরা।

জাগরণ/খেলা/ফিফাআন্তর্জাতিকপ্রীতিফুটবলম্যাচ/এমএ