• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৬:০৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৬:০৬ পিএম

মাহমুদউল্লাহকে বিশ্বকাপ দলে না রাখায় স্ত্রীর ক্ষোভ

মাহমুদউল্লাহকে বিশ্বকাপ দলে না রাখায় স্ত্রীর ক্ষোভ

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশের বিশ্বকাপ দল নিয়ে বড় আলোচনা মাহমুদউল্লাহ রিয়াদকে ঘিরে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়েছেন। এবারের বিশ্বকাপেও একই দায়িত্ব পালন করবে বলে মনে হচ্ছিল।

তবে টানা অফফর্মের কারণে দুই মাস আগে থেকে দৃশ্যপট বদলাতে থাকে। অধিনায়কত্ব হারান, দল থেকেও জায়গা হারান। তবুও সর্বশেষ এশিয়া কাপে আবারও সুযোগ পেয়েছিলেন নিজেকে প্রমাণের। কিন্তু সেখানেও নিজেকে প্রমাণে ব্যর্থ হন।

ফলাফল বিশ্বকাপের দল থেকেই ছিটকে যান। এদিকে স্বামী মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়াটা সহজে মেনে নিতে পারেননি এই ক্রিকেটারের স্ত্রী জান্নাতুল কাওসার মিষ্টি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ক্ষোভ ঝেড়েছেন এই ক্রিকেটারের স্ত্রী।

দল ঘোষণার পর মিস্টি নিজের অ্যাকাউন্টে লেখেন, ‘এই দেশে যোগ্য লোকের যোগ্যতার মূল্যায়ন হয় না, হবেও না!............’


সেখানে অনেকে রিয়াদের স্ত্রীর সঙ্গে একাত্মতা পোষণ করেছে। অনেকে আবার এই ক্রিকেটারের স্ত্রীর সঙ্গে একমত হতে পারেননি।

রিয়াদের স্ত্রীর মিষ্টির সেই পোস্টে কমেন্টস করেছেন তার ছোট বোন জান্নাতুল কেফায়াত মন্ডি। যিনি আবার ক্রিকেটার মুশফিকুর রহিমের স্ত্রী। তিনি কমেন্টসে লিখেছেন,

'আরেহ না, they have a team of hard hitters বলে বলে ছয় আর ছয়'


ব্যাট হাতে ৩৬ বছর বয়সী মাহমুদউল্লাহ অবশ্য ভালো ফর্মে নেই। এছাড়াও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অবশ্য এই ক্রিকেটারের পরিসংখ্যান খুব বেশি আশা জাগানিয়া নয়। এই ফরম্যাটে ১২১ ম্যাচে ১১৭ স্ট্রাইক রেটে ২১২২ রান করেছেন। সর্বশেষ ১৬ ইনিংসে করেছেন মোটে ২৬০ রান। যেখানে সর্বোচ্চ মাত্র ৩১ রান। এই ফরম্যাটে সর্বশেষ ফিফটি পেয়েছেন ১৭ ইনিংস আগে তাও দুর্বল আরব আমিরাতের বিপক্ষে।