• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২, ১২:৩০ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৬, ২০২২, ১২:৩০ এএম

পাকিস্তানকে হারানোই লক্ষ্য বাংলাদেশের

পাকিস্তানকে হারানোই লক্ষ্য বাংলাদেশের
সংগৃহীত ছবি

নেদারল্যান্ডসকে হারিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরু। সাউথ আফ্রিকা হোঁচটের পর জিম্বাবুয়ের বিপক্ষে প্রত্যাশিত জয়। এরপর ভারতের বিপক্ষে ক্লোজ ম্যাচ। সবটা যখন ভালই গেল তখন শেষটাও ভালর অপেক্ষায় টাইগাররা। তাই নিজেদের শেষ ম্যাচে কাল পাকিস্তানকে হারানোই একমাত্র লক্ষ্য বাংলাদেশের।

সেমিফাইনালে উঠার লড়াইয়ে এখনও টিকে আছে বাংলাদেশ। এই বিশ্বকাপে দুটি জয় পেয়েছে বাংলাদেশ। দুই ম্যাচ জিতে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৪ নম্বরে আছে টাইগাররা। আর সব দিক থেকে এটিই ক্রিকেট ইতিহাসে বাংলাদেশের সেরা আসর বলে মন্তব্য করেছে বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম।

সংবাদ সম্মেলনে শ্রীরাম বলেন, এবারের বিশ্বকাপ বাংলাদেশের জন্য সেরা অর্জন, তারা কখনই সুপার টুয়েলভে ম্যাচ জেতেনি, এবার দুটো ম্যাচ জিতেছে। ভারত ম্যাচের আত্মবিশ্বাস নিয়ে পাকিস্তানের বিপক্ষেও তারা ভালো কিছু করবে।

তিনি আরও বলেন, আমরা সেমিতে যাবো কি যাবো না, সেটা এখন আমাদের হাতে নেই। তবু্ও আমরা পাকিস্তানকে হারানোর সামর্থ্য রাখি। নিউজিল্যান্ডে ওদের সাথে খেলার সুযোগ হয়েছিল। সেজন্য দলটার শক্তি-দুর্বলতা খুব কাছ থেকে জানা আছে। ভালো লড়াই হবে।

রোববার (৬ নভেম্বর) নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আগের দিন পুরো দল ছিল কঠোর অনুশীলনে। সেখানে নেটেও দুইবার করে ব্যাট করে সবাই। লিটনের অনুপস্থিতি যে দুশ্চিন্তা ছড়ায়, সেটা ম্যাচের আগেরদিন বেড়েছে আরো। পাকিস্তানের বিপক্ষে তিনি খেলবেন কিনা এখনো নিশ্চিত নয়। ম্যাচের ঠিক আগে চূড়ান্ত হবে বিষয়টা। ঐচ্ছিক অনুশীলনে আসা ৪ জনের দুজনের খেলা প্রায় নিশ্চিত।

সৌম্য-মিরাজ তাই বাড়তি সিরিয়াস। নেটে লম্বা ব্যাটিং। তাদের কারণে জায়গা ছেড়ে দিতে হতে পারে রাব্বি-শরীফুলদের।

রোববার অনুশীলন করেনি পাকিস্তানও। বাংলাদেশের মতো একই অবস্থানে তারাও। ৪ ম্যাচে ৪ পয়েন্ট দু-দলেরই। নেদারল্যান্ডসের বিপক্ষে সাউথ আফ্রিকার জয়, বাংলাদেশের ম্যাচকে বানিয়ে দেবে আনুষ্ঠানিকতা।

পাকিস্তানি ব্যাটার শান মাসুদ বলেন, সাউথ আফ্রিকার সাথে জয়ে দলের আত্মবিশ্বাস বেড়েছে। এখন আমাদের হাতে যতটুকু সুযোগ আছে সেটা কাজে লাগাতে চাই। বাংলাদেশকে হারিয়ে ২ পয়েন্ট যোগ করতে চাই

টি-টোয়েন্টি বিশ্বকাপ অ্যাডিলেডে বাংলাদেশ সময় সকাল ১০টায় পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। সুপার টুয়েলভে এটাই সাকিবদের শেষ ম্যাচ।

জাগরণ/খেলা/ক্রিকেট/টিটোয়েন্টিবিশ্বকাপ২০২২/কেএপি