• ঢাকা
  • শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ১১:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০২২, ০৫:৪৪ পিএম

দলে ফিরলেন সাকিব-ইয়াসির

দলে ফিরলেন সাকিব-ইয়াসির
ছবি ● ফাইল ফটো

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। সবশেষ জিম্বাবুয়ে সিরিজে ছুটিতে থাকা সাকিব আল হাসান ছাড়াও দলে ফিরেছেন ইয়াসির রাব্বি।
সেই সিরিজের শেষ ম্যাচ খেলা এবাদত হোসেনকেও স্কোয়াডে রাখা হয়েছে। এনামুল বিজয়ও জায়গা ধরে রেখেছেন। তবে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ও তাইজুল। ভারতের বিপক্ষে পরীক্ষিতদের নিয়ে দল গঠনের আভাস মিলেছিল বিসিবি টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের পক্ষ থেকে।

১ ডিসেম্বর (বৃহস্পতিবার) বাংলাদেশে আসবে ভারত। ২ ও ৩ তারিখ অনুশীলন করবে দুদল। এরপর ৪ ডিসেম্বর মিরপুর শের-ই-বাংলায় হবে প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ ৭ তারিখ। ১০ ডিসেম্বর তৃতীয় ওয়ানডে হবে চট্টগ্রামে। সবগুলো ম্যাচ শুরু দুপুর ১২ টায়।

দুই পরিবর্তন নিয়ে বাংলাদেশের বিপক্ষে ১৭ সদস্যের স্কোয়াড করেছে ভারত। ইনজুরির কারণে ছিটকে গেছেন রবিন্দ্র জাদেজা ও যশ দয়াল।

এশিয়া কাপে হাঁটুর ইনজুরিতে পড়েন জাদেজা। এ কারণে অস্ত্রোপচারও করতে হয়। মিস করেন টি-টোয়েন্টি বিশ্বকাপ। বাংলাদেশ বিপক্ষে ওয়ানডে খেলা হবে না তার। তবে টেস্টে পাওয়ার আশা করছে বিসিসিআই। আর পিঠের চোটে সফরে নেই যশ দয়াল। তাদের বদলি হিসেবে নেয়া হয়েছে পেসার কুলদীপ সেন ও অলরাউন্ডার শাহবাজ আহমেদকে।

তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে ১ ডিসেম্বর বাংলাদেশে আসবে ভারতীয় দল। সফরের প্রথম দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে মিরপুরে। শেষ ওয়ানডে ও প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রামে। মিরপুরে ২২ ডিসেম্বর হবে সফরের শেষ টেস্ট।

ভারতের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে দল

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন ও নুরুল হাসান।

জাগরণ/খেলা/ক্রিকেট/এসএসকে