• ঢাকা
  • শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ১১:৫০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০২২, ০৫:৫০ পিএম

উরুগুয়ে-0 দক্ষিণ কোরিয়া-0

উরুগুয়ে-0 দক্ষিণ কোরিয়া-0
ছবি ● সংগৃহীত

দুই দুইবার বারপোস্টে লেগে ফিরে এলো বল। একাধিক সুযোগ নষ্ট হলো ফরোয়ার্ডদের ব্যর্থতায়। দুর্ভাগ্যই যেন ভর করেছিল উরুগুয়ের শিবিরে। ফলে দারুণ খেলেও পয়েন্ট খোয়াতে হলো দুইবারের চ্যাম্পিয়নদের।

অন্যদিকে এশিয়ান দলগুলোর উত্থানের ধারাবাহিকতা ধরে রেখে বিশ্বকাপে প্রথমবারের মতো উরুগুয়ের কাছ থেকে পয়েন্ট ছিনিয়ে নিলো দক্ষিণ কোরিয়া।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) আল রাইয়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপের ‘জি’ গ্রুপের ম্যাচে উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়ার মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র হয়। বিশ্বকাপের এর আগে এ দুই দলের মুখোমুখি আগের দুই লড়াইয়ে লড়াইয়ে দুইবারই জিতেছিল উরুগুয়ে।

ম্যাচের প্রথম ১২ মিনিটে বেশ আধিপত্য দেখাতে থাকে দক্ষিণ কোরিয়া। এরপর ধীরে ধীরে গুছিয়ে খেলতে থাকে উরুগুয়ে।

খেলার ১৯তম মিনিটে প্রথম সুযোগটি পায় উরুগুয়ে। হোসে মারিয়া হিমেনেসের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে শট নেন উরুগুয়ের ফেদে ভালভারদে। তবে ক্রসবারের ওপর দিয়ে বল চলে যায়।

এর তিন মিনিট পর দারউইন নুনেসের আরেকটি সহজ সুযোগ নষ্ট করেন। তবে ৩৪তম মিনিটে প্রথম দক্ষিণ কোরিয়া ভালো একটি সুযোগ পায়। সামনে শুধু গোলরক্ষককে পেয়ে উড়িয়ে মেরে দলকে হতাশ করেন অরক্ষিত ফরোয়ার্ড হওয়াং উই-জো।

ম্যাচের ৪৩ মিনিটে গুছিয়ে আক্রমণে যায় উরুগুয়ে। তবে দক্ষিণ কোরিয়ার ডিফেন্ডারদের দক্ষতায় কর্নারের বিনিময়ে রক্ষা পায়। কর্নার থেকে ভেসে আসা বলে হেড করে ডিয়াগো গোদিন। তবে তা সাইড বারে লেগে ফিরে আসে। ফলে গোল থেকে বঞ্চিত হয় উরুগুয়ে। শেষ পর্যন্ত আর কোনও গোল না হলে গোলশূন্য থেকে বিরতিতে যায় দু’দল।

জাগরণ/খেলা/বিশ্বকাপফুটবল২০২২/এসএসকে/কেএপি