• ঢাকা
  • শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২, ০১:১৩ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৮, ২০২২, ০১:১৫ এএম

কানাডাকে কুপোকাত করে শীর্ষে ক্রোয়েশিয়া

কানাডাকে কুপোকাত করে শীর্ষে ক্রোয়েশিয়া
ছবি ● সংগৃহীত

৬৮ সেকেন্ডের মাথায় বিশ্বকাপে নিজেদের ইতিহাসের প্রথম গোল, কিন্তু তার পরে যা ঘটে গেলো তাতে শেষ ষোলর আশায় ইতিটানা হলো কানাডার। 

রোববার (২৭ নভেম্বর) আল রাইয়ান খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ‘এফ’ গ্রুপের ম্যাচে ৪-১ গোলে জিতেছে গত আসরের রানার্সআপ ক্রোয়েশিয়া।

শুরুতে কানাডাকে এগিয়ে নেন আলফুঁস ডেভিস। ক্রোয়েশিয়ার হয়ে জোড়া গোল করেন আন্দ্রেই ক্রামারিচ। মার্কো লিভাইয়া ও লভরো মাইয়ের করেন একটি করে গোল।

আগের ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হওয়া ডেভিসই করলেন বিশ্বকাপে কানাডার প্রথম গোল।

এরপর রক্ষণাত্মক কানাডার ওপর চড়াও হয় ক্রোয়েশিয়া। ২৬তম মিনিটে জালে বল পাঠান ক্রামারিচ। কিন্তু তাকে বল দেওয়া আরেক ফরোয়ার্ড লিভাইয়া অফসাইডে থাকায় মেলেনি গোল।

৩৭ মিনিটে সমতা ফেরে ক্রোয়েশিয়া। ইভান পেরিসিচের চমৎকার রিভার্স পাসে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন অরক্ষিত ক্রামারিচ।

৪৪তম মিনিটে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ডি-বক্সের মাথায় বল পেয়ে বুলেট গতির শটে বোরিয়ানকে এড়িয়ে জাল খুঁজে নেন লিভাইয়া।

ম্যাচের ৭০ মিনিটে বিশ্বকাপে নিজের দ্বিতীয় গোলের দেখা পান ক্রামারিচ। আবারো সেই পেরেসিচের বাড়ানো বলে ডি বক্সের ভেতর থেকে শট করে দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন তিনি। খেলা শেষ হওয়ার ২ মিনিট আগে কানাডার ডিফেন্ডারের ভুলে ফাকা মাঠে বল পেয়ে ডিবক্সের সামান্য ভেতরে মায়েরের কাছে বল পাঠালে তিনি সেটিকে গোলে পরিণত করেন। ৪-১ ব্যবধানের বিশাল জয়ে গ্রুপের শীর্ষে উঠে আসলো ক্রোয়েশিয়া। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ বেলজিয়াম।

জাগরণ/খেলা/বিশ্বকাপফুটবল২০২২/এমএ