• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২, ১১:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৩, ২০২২, ১১:৪৩ পিএম

সল্ট বের মাঠে প্রবেশ নিয়ে তদন্তে ফিফা

সল্ট বের মাঠে প্রবেশ নিয়ে তদন্তে ফিফা
ছবি ● সংগৃহীত

বিশ্বকাপ ফাইনালের পর মেসি যখন মেতে উঠেছিলেন উৎসবে, ঠিক তখনই মাঠে দেখা যায় সেলেব্রিটি শেফ সল্ট বে-কে। এ সময় দেখা যায়, আর্জেন্টাইন ফুটবলারদের সাথে তিনিও মাঠে ছবি তোলার জন্য বিভিন্ন পোজ দিচ্ছেন। এভাবে তার মাঠে প্রবেশকে সহজ ভাবে নিতে পারছে না নেটিজেনরা। ফলে ফিফা তদন্ত করছে কিভাবে বিশ্বকাপ ফাইনালের পরে তিনি মাঠে এভাবে প্রবেশ করার অনুমতি পেলেন। 

 

সল্ট বে, যার আসল নাম নুসরেত গোকসে। গত ১৮ ডিসেম্বর কাতারে বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে আর্জেন্টিনা পরাজিত করার পর শিরোপা হাতে নেয়া  এবং তাতে চুম্বন করতে দেখা গেছে তুর্কির এই শেফকে।

শুধু তাই নয়, মেসির সাথে হাত মেলানো এবং ছবি তলার জন্য দু'বার তাকে বিরক্ত করে। মাঠে মেসি তাকে খুব ভালো নেয় নি বোঝাই যাচ্ছিল। ফলে এই চিত্রটি ব্যাপকভাবে সমালোচিত হয়েছে।

মাঠে অ্যাঞ্জেল ডি মারিয়া, লিসান্দ্রো মার্টিনেজের সাথেও ছবি তুলতে দেখা যায়। শুধু ছবিই নয় এক পর্যায় দেখা যায় তিনি একজন খেলোয়াড়ের পদক নিজের দাঁত দিয়ে কামড় দিয়ে ছবি তুলছেন। 

ফিফার নিয়ম অনুযায়ী, বিশ্বকাপের শিরোপাটি শুধু টুর্নামেন্টের বিজয়ী দল, ফিফা কর্মকর্তা ও রাষ্ট্রপ্রধানদের হাতে উঠতে পারবে। 

ফিফার একজন মুখপাত্র বলেছেন, একটি পর্যালোচনার পর ফিফা বিষয়টি অনুসন্ধান করার চিন্তা করে। ১৮ ডিসেম্বর (রোববার) লুসাইল স্টেডিয়ামের সমাপণী অনুষ্ঠানের পরে মাঠে একজন ব্যক্তি কিভাবে প্রবেশাধিকার পেয়েছিলেন। তিনি আরও বলেন, এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

সল্ট বে, লস অ্যাঞ্জেলেসের বেভারলি হিলস এবং লন্ডনের সুইশ নাইটসব্রিজসহ বিশ্বজুড়ে বিলাসবহুল চেইন রেস্তোরাঁর মালিক। মূলত তার মাংস প্রস্তুত কৌশল ইন্টারনেটে বেশ জনপ্রিয় হয়ে উঠে। বিশ্বের নামকরা তারকারা তার রেস্তোরাঁয় যায় এবং সেখানে সল্ট বে তাদের সাথে ভিডিও তৈরি করেন।

জাগরণ/খেলা/বিশ্বকাপফুটবল২০২২/এসএসকে