• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ১২:২৪ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৭, ২০২২, ০৬:২৫ এএম

মেসির আরও একটি ট্রফি জেতা বাকি!

মেসির আরও একটি ট্রফি জেতা বাকি!
ছবি ● সংগৃহীত

বিশ্বকাপ জয়ের পর বলা হলো ফুটবলের বিশ্বের সব ট্রফি এখন লিওর ঘরে। তবে হিসেব বলছে এখনও আরও একটা ট্রফি পাওয়ার বাকী আছে আর্জেন্টাইন সুপারস্টারের। 

গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড এখনও পর্যন্ত উঠেনি এলএমটেনের হাতে। অথচ ক্রিশ্চিয়ানো রোনালদো, লুকা মদ্রিচ, লেভানডস্কিরা ঠিকই জিতে নিয়েছেন এই ট্রফি। 

আর্জেন্টিনার হয়ে লিও রূপকথা লিখলেন প্রায় দিন দশেক। ফুটবলের এ রাজপুত্র এখন পরিপূর্ণ। সেনসেশনাল ক্যারিয়ারে অভাবটা ছিল ওই সোনালী ট্রফিটার। সেটাও মিটলো। এখন তাহার ক্যাবিনেটে শুধু ট্রফি আর ট্রফি। গুণে গুণে ৪২টা। 

তবে এতো ট্রফি জিতেও এই লিস্টের চূড়ায় যিনি বসে আছেন তিনি কিন্তু লিও নন। একটি ট্রফি বেশি জিতে এক নম্বরের নামটা ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেজের। এই তালিকার ছয় নম্বরে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

একটা ট্রফি এখনও পর্যন্ত ম্যাজিশিয়ানের হাতে ধরা দেয় নি। নিজের পা দুটো সোনার হলেও ‘গোল্ডেন ফুট’ অ্যাওয়ার্ড এখনও পাওয়া হয়নি আর্জেন্টাইন সুপারস্টারের। 

অথচ ক্রিশ্চিয়ানো রোনালদো, লুকা মদ্রিচরা এরই মধ্যে পেয়ে বসে আছেন সম্মানজনক এই ট্রফি। চলতি বছর আবার সেটা পেয়েছে পোলিশ স্ট্রাইকার লেভানডফস্কি।

গেলো ২০ বছর ধরে এই পুরস্কার দেয়া হয়। বছরের সেরা ফুটবলারকে তার পায়ের ছাপ ফ্রেম করে বাধিয়ে দেয়া হয়। এই পুরস্কার পাওয়ার জন্য ফুটবলারের বয়স অন্তত ২৮ বছর হতে হয়। 

একজন ফুটবলার তার ক্যারিয়ারে এই পুরস্কার একবারই জিততে পারেন। প্রতিবছর সাংবাদিকরা ভোট দিয়ে বেছে নেন এই পুরস্কারের জয়ীকে। মেসির বয়স ৩৫ বছর। অর্থাৎ, গেল সাত বছরে এই পুরস্কার জেতার সৌভাগ্য হয়নি তার।

সব ফাড়া গেছে কেটে লিও মেসি এখন সিরিয়াল উইনার। দেশ-ক্লাব সব জার্সিতেই সুপারহিট। কে জানে আসছে বছর হয়তো সোনার ছেলের হাতেই উঠবে সোনার পা । 

জাগরণ/খেলা/ফুটবল/এসএসকে