• ঢাকা
  • শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩, ১২:০৫ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৬, ২০২৩, ০৬:০৫ পিএম

দারুণ জয়ে বিপিএল শুরু রংপুর রাইডার্সের

দারুণ জয়ে বিপিএল শুরু রংপুর রাইডার্সের
ছবি ● সংগৃহীত

বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে এবারের বিপিএল মিশন শুরু করল রংপুর রাইডার্স।

শুক্রবার (৬ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লাকে ৩৪ রানে হারিয়েছে নুরুল হাসান সোহানের দল।

রংপুরের দেয়া ১৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে কুমিল্লা গুটিয়ে গেছে ১৪২ রানে। কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস সর্বোচ্চ ৩৫ রান করেন। জাকের আলী ১৯ রানের ইনিংস খেলেন। 

ডেভিড মালান ১৭ ও সৈকত আলী ১৬ রান করেন। রংপুরের পেসার হাসান মাহমুদ ৩টি উইকেট নেন। রবিউল হক ও সিকান্দার রাজার শিকার ২টি করে উইকেট।

এর আগে, টসে হেরে আগে ব্যাট করতে নেমে রংপুরকে উড়ন্ত সূচনা এনে দেন ওপেনার রনি তালুকদার ও মোহাম্মদ নাঈম শেখ। ৮ দশমিক ৫ ওভারে ৮৪ রান তুলেন এই দুজন। মাত্র ১৯ বলে অর্ধশত পূরণ করেন রনি।

বিপিএলে কোনও বাংলাদেশি ব্যাটারের এটিই দ্রুততম অর্ধশত। ৩১ বলে ৬৭ রানের ইনিংস খেলে থামেন এই ডানহাতি ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ১১টি চার ও একটি ছক্কা। রনি তালুকদারের সঙ্গী নাঈম শেখ অবশ্য ধীরগতিতে রান তুলেন, ৩৪ বলে ২৯ রান করে সাজঘরে ফিরেন তিনি।

তিনে নামা পাকিস্তানি ব্যাটার শোয়েব মালিক ২৬ বলে ৩৩ রানের ইনিংস খেলে রানআউটের শিকার হন। জিম্বাবুয়েন তারকা সিকান্দার রাজা সাজঘরে ফিরেন ১০ বলে ১২ রান করে। শেষ দিকে অধিনায়ক নুরুল হাসান সোহানের ১১ বলে অপরাজিত ১৯ রানের কল্যাণে ১৭৬ রানের স্কোর পায় রংপুর।

জাগরণ/খেলা/ক্রিকেট/বিপিএল২০২২/এসএসকে