• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩, ১১:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১২, ২০২৩, ১১:৪৯ পিএম

বিপিএল ২০২৩

কুমিল্লা ফাইনালে

কুমিল্লা ফাইনালে
ছবি ● সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে সিলেটকে হারিয়ে ফাইনালে উন্নিত কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এ নিয়ে চতুর্থবার টি-টোয়েন্টির এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে শিরোপা জয়ের দুয়ারে কুমিল্লা। অতীতে তিনবার ফাইনালে হারেনি কুমিল্লা। চতুর্থবারের মতো শিরোপা নিশ্চিত করতে চান ইমরুল কায়েসরা। 

কুমিল্লার বিপক্ষে সিলেট হেরে গেলেও সমস্যা নেই মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলটির। তাদের সামনে আরও একটি সুযোগ থাকছে। 

রোববার (১২ ফেব্রুয়ারি) এলিমিনেটর ম্যাচে বরিশালকে বিদায় করে দ্বিতীয় কোয়ালিফায়ারে ওঠা রংপুর রাইডার্সের সঙ্গে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সিলেট জয় পেলে ১৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) কুমিল্লার সঙ্গে ফাইনালে খেলতে পারবে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয় কুমিল্লা বনাম সিলেট সিক্সার্স। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ১৬ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যাওয়া দলকে খেলায় ফেরাতে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালান সিলেটের অধিনায়ক মাশরাফি। 

তৃতীয় উইকেটে ওপেনার নাজমুল হোসেন শান্তর সঙ্গে করেন ৫৬ রানের জুটি। এরপর ফের ব্যাটিং বিপর্যয়। ৭২ রানে ৩ উইকেট হারানো সিলেট, পরের ৫৩ রানে ৭ উইকেট হারিয়ে ১৭.১ ওভারে ১২৫ রানে অলআউট হয়। 

টার্গেট তাড়া করতে নেমে ২০ বল হাতে রেখেই ৪ উইকেটের জয়ে ফাইনাল নিশ্চিত করে কুমিল্লা। দলের জয়ে ১৮ বলে তিন চার আর ৪টি ছক্কার সাহায্যে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলেন সুনীল নারিন।

২৭ বলে ২৭ রানের অনবদ্য ইনিংস খেলেন মোসাদ্দেক। ১৩ বলে ২১ রান করেন মঈন আলী। ১০ বলে ১৫ রানে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। 

জাগরণ/খেলা/বাংলাদেশপ্রিমিয়ারলিগক্রিকেট/কেএপি