• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ৩০, ২০১৯, ০৫:১৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩০, ২০১৯, ০৫:১৯ পিএম

বিশ্বখ্যাত এয়ারলাইন্সের সারিতে ইউএস-বাংলা

বিশ্বখ্যাত এয়ারলাইন্সের সারিতে ইউএস-বাংলা

সারাবিশ্বের সকল খ্যাতনামা এয়ারলাইন্সগুলোর সেফটি রেটিংস নিয়ে পরিচালিত ‘এয়ারলাইন্সরেটিংসডটকম’ এ স্থান করে নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এই রেটিংসটি সুনির্দ্দিষ্ট কিছু নীতিমালার ভিত্তিতে প্রদান করা হয়ে থাকে। 

সরকারি কর্তৃপক্ষের অডিট রিপোর্ট, এভিয়েশন গভর্নিং বডির নিজস্ব অডিট, এয়ারলাইন্সের নিজস্ব সেফটি ডাটা, পাইলট ইঞ্জিনিয়ারদের ট্রেনিং ও দক্ষতা, এয়ারক্রাফটের বয়স ও মডেল বিবেচনায় নিয়ে এই রেটিং দেয়া হয়।

বৃহস্পতিবার (৩০ মে) গণমাধ্যমে ইউএস বাংলা এয়ারলাইন্সের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, ওয়েবসাইটটি গত ৫ বছর ধরে পরিচালিত ইউএস-বাংলা এয়ারলাইন্সের পরিসংখ্যান এবং কর্মক্ষমতা মূল্যায়ন করেছে এবং ৭ তারকাগুলির সর্বোচ্চ রেটিং মানের মধ্যে নিরাপত্তার বিষয়টিকে প্রাধান্য দিয়ে ইউএস-বাংলাকে পূর্ণ-পরিষেবা ক্যারিয়ার হিসাবে রেট দিয়েছে। সেফটি রেটিংসে বিশ্বের নামকরা এয়ারলাইন্স এমিরেটস্, মালয়েশিয়া এয়ারলাইন্স, সিঙ্গাপুর এয়ারলাইন্স, ব্রিটিশ এয়ারওয়েজসহ খ্যাতনামা সকল এয়ারলাইন্সের পাশে স্থান করে নিল ইউএস-বাংলা এয়ারলাইন্স। 
  
এ প্রসংগে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর চীফ এক্সিকিউটিভ অফিসার ইমরান আসিফ বলেন, ‘আমরা অত্যন্ত গর্বিত যে বাংলাদেশের সর্বকনিষ্ঠ বেসরকারি এয়ারলাইন্স হওয়া সত্ত্বেও ইউএস-বাংলা বিশ্বের বিখ্যাত এয়ারলাইন্স সংস্থাগুলোর পাশে স্থান করে নিয়েছে। এই রেটিং ইউএস-বাংলার নিরাপত্তার চমৎকার মানের প্রমাণ দেয়। ইউএস-বাংলা এয়ারলাইন্স সবসময়ই সেফটি বজায় রাখার চেষ্টা করেছে। এই স্বীকৃতি আমাদেরকে দক্ষিণ এশীয় অঞ্চলের সমস্ত এয়ারলাইন্সের সেফটির ক্ষেত্রে নিজেদেরকে অধিকতর উন্নত করার জন্য অনুপ্রাণিত করবে।’

বিএস