• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০১৯, ০৩:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৩, ২০১৯, ০৩:৫৪ পিএম

ভিসি’র আহবান প্রত্যাখ্যান করে ববি শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

ভিসি’র আহবান প্রত্যাখ্যান করে ববি শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

বরিশাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পতদ্যাগ দাবিতে শিক্ষক ও শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। তারা সম্প্রতি ভিসি’র লিখিত বক্তব্যকে প্রত্যাখ্যান করে মঙ্গলবার (২৩ এপ্রিল) টানা ২৯ দিনের ন্যায় ক্যাম্পাসে আন্দোলন করেছে।

আন্দোলনের অংশ হিসেবে উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক এর পদত্যাগ দাবি জানিয়ে সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ ও গণস্বাক্ষর কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। একই সময় প্রশাসনিক ভবনের নিচ তলায় অবস্থান ধর্মঘট পালন করেন শিক্ষকরা।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, ‘দুর্নীতিবাজ ভিসি নিজের অপকর্ম ঢাকতে একের পর এক মিথ্যচার করে চলেছেন। তিনি নিজের দোষ অন্যের কাধে চাপিয়ে দিতে চাচ্ছেন। আমরা আবারো স্পষ্ট করে বলতে চাই যে আমাদের এই আন্দোলন শুধুমাত্র শিক্ষার্থীদের আন্দোলন। এই আন্দোলন একজন দুর্নীতিবাজ ভিসি’র পদত্যাগ দাবির আন্দোলন। এখানে অন্য কারোর যোগসাজস বা কাউকে খুশি করার আন্দোলন নয়।

শিক্ষার্থীরা বলেন, ভিসি সংবাদ বিজ্ঞপ্তিতে আমাদের এই আন্দোলনকে কতিপয় শিক্ষার্থী আর একটি গোষ্ঠীর ইন্ধনে বলে উল্লেখ করেছেন। কিন্তু না উপাচার্যের পদত্যাগের দাবি সকল শিক্ষার্থীদের। তাই তার আহবানকে প্রত্যাখ্যান করে কোন শিক্ষার্থীই ক্লাশে যায়নি। উল্টো তার বিরুদ্ধে চলমান আন্দোলন আরো বেগবান করা হয়েছে। ভিসি’র পদত্যাগের পূর্বে পর্যন্ত শিক্ষার্থীদের এই আন্দোলন চলবে।

এদিকে, আট দফা দাবিতে অবস্থান ধর্মঘট পালন করা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া বলেন, উপাচার্যের পদত্যাগ ও আট দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচিও অব্যাহত থাকবে।

এর আগে পনের দিনের ছুটিতে থাকা উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের ক্লাশে ফিরে য়াওয়ার জন্য আহবান জানান। এমনকি এই আন্দোলন কতিপয় শিক্ষার্থী আর একটি গোষ্ঠীর ইন্ধনে উল্লেখ করেন ভিসি। যে কারণে শিক্ষার্থীরা তার বক্তব্য প্রত্যাখ্যান করেছেন।


কেএসটি