• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০১৯, ০৮:৪১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৮, ২০১৯, ০৮:৪১ পিএম

ঢাবির ডিন নির্বাচন আগামীকাল

ঢাবির ডিন নির্বাচন আগামীকাল

 

ঢাকা বিশ্ববিদ্যালয় অভ্যন্তরীণ অনুষদসমূহের ডিন নির্বাচন আগামীকাল সোমবার (২৯ এপ্রিল) অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই নির্বাচনের ভোটগ্রহণ চলবে সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত। ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩ এর ২৭ (৫) ধারা অনুযায়ী অধ্যাপক/সহযোগী অধ্যাপকবৃন্দের মধ্য থেকে অধ্যাদেশের (২য় খ-) ১৮ নং অধ্যায়ে বর্ণিত পদ্ধতি অনুযায়ী এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

ভোটদান শেষ হওয়ার অব্যবহিত পরে ভোট গণনার পর ফল ঘোষণা করা হবে। উপাচার্যের প্রতিনিধি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দীন এই নির্বাচন পরিচালনা করবেন। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ ১০টি অনুষদে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৮টি অনুষদের ডিন পদে আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল নীল দল ও বিএনপিপন্থী শিক্ষকদের প্যানেল সাদা দলের প্রতিদ্বন্ধিতা হবে। বাকি দুটো অনুষদে সাদা দলের কোনো প্রতিদ্বন্ধিতা না থাকায় নীল দলের প্যানেলের প্রার্থীরা জয়ী হয়েছেন। তারা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. এ এস এম মাকসুদ কামাল আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ও আইন অনুষদে অধ্যাপক ড. রহমত উল্লাহ।

অনুষদগুলোতে নীল দলের প্রার্থীরা হলেন- কলা অনুষদে ড. আবু মো. দেলোয়ার হোসেন, বিজ্ঞান অনুষদে ড. তোফায়েল আহমদ চেীধুর, বিজনেস স্টাডিজ অনুষদে অধ্যাপক ড. শিবলী রুবায়তুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. সাদেকা হালিম, জীববিজ্ঞানে ড. মো. ইমদাদুল হক, ফার্মেসীতে ড. এস এম আব্দুর রহমান, চারুকলা অনুষদে অধ্যাপক নিসার হোসেন, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজী অনুষদে ড. এ এইচ আসাদুল হক।

অন্যদিকে বিএনপি-জামায়াতপন্থী সাদা দলের প্যানেলে রয়েছেন- কলা অনুষদে ড. ছিদ্দিকুর রহমান খান, বিজ্ঞানে ড. এ বি এম ওবায়দুল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদে ড. মহব্বত আলী, সামাজিক বিজ্ঞাণে ড. এ এস এম আমানুল্লাহ, জীব বিজ্ঞান অনুষদে ড. ইয়ারুল কবীর, ফার্মেসী অনুষদে ড. সাইফুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজীতে ড. হাসানুজ্জামান ও চারুকলা অনুষদে দেবাশীষ পাল।

মাইর/এসজেড